মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বের দীর্ঘতম বৈশাখী আলপনা দেখতে পর্যটকদের ঢল


প্রকাশের সময় :১৫ এপ্রিল, ২০২৪ ৫:৪০ : পূর্বাহ্ণ

‘স্টাফ রিপোর্টার:

কিশোরগঞ্জের হাওর উপজেলা মিঠামইন জিরো পয়েন্ট থেকে অষ্টগ্রাম পর্যন্ত ১৪ কিলোমিটার অলওয়েদার সড়কে বর্ষবরণে এবার আলপনার রঙে রঙিন হয়েছে। যা বিশ্বের দীর্ঘতম আলপনা অঙ্কন বলে দাবি করেছেন আয়োজকরা।

রবিবার (১৪ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় মিঠামইন জিরোপয়েন্টে ১৪ কিলোমিটার সড়কে আলপনার উদ্বোধন করেন ডাক ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এ সময় উপস্থিত ছিলেন- কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য প্রকৌশলী রেজওয়ান আহাম্মদ তৌফিক, জেলা পরিষদ প্রশাসক অ্যাডভোকেট জিল্লুর রহমান, মিঠামইন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ এরশাদ মিয়া প্রমুখ। এ আয়োজনে যৌথভাবে ছিল বাংলালিংক, এশিয়াটিক ও বার্জার পেইন্টস।

আয়োজকরা জানান, ১৬ কিলোমিটার সড়কের ১৪ কিলোমিটার সড়কচিত্র অঙ্কনে ৬৫০ জন চিত্রশিল্পী এবং ২০০ জন স্বেচ্ছাসেবী কাজ করেছেন। এতে তিন ধরনের ৪০০ ব্রাশ এবং তুলি, ১৬ হাজার লিটার বিভিন্ন রং ব্যবহার করা হয়েছে।

গিনেস বুক অব ওয়ার্ল্ডে নাম লেখানোর জন্যও আবেদন করবেন তারা। যার নাম দেওয়া হয়েছে ‘আলপনায় বৈশাখ-১৪৩১ উৎসব’। পুরো সড়কটি জুড়ে আঁকা হয়েছে বাঙালি সংস্কৃতির দৃশ্যপটের আলপনা। সেই আলপনা রাঙা সড়ক থেকে হাওরের সৌন্দর্য উপভোগ করতে ভিড় জমিয়েছে হাজারও মানুষ।

ঘুরতে আসা রাকিব বলেন, ‘হাওরে এই বছর বৈশাখে ভিন্নমাত্রার আনন্দ হচ্ছে। আলপনা ঘিরে তৈরি হয়েছে উৎসব। অন্যদিকে হাওরে চলতি বর্ষায় পর্যটক বাড়বে, হাওরে পর্যটক বাড়লে হোটেল-মোটেল তৈরি হবে। এতে করে নতুন কর্মসংস্থানের সৃষ্টি হবে।’

ট্যাগ :