মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জানুয়ারিতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন, পর্যবেক্ষকদের আবেদন ২১ নভেম্বরের মধ্যে: ইসি


প্রকাশের সময় :২২ অক্টোবর, ২০২৩ ৭:১৫ : অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার:

আগামী জানুয়ারির প্রথমার্ধে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিকদের ২১ নভেম্বরের মধ্যে আবেদন করতে হবে। আজ রোববার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণের জন্য বিদেশি পর্যবেক্ষক ও গণমাধ্যমকে আমন্ত্রণ জানিয়ে বিজ্ঞপ্তি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ইসি সচিব মো. জাহাংগীর আলম স্বাক্ষরিত সেই বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘আগামী জানুয়ারির প্রথমার্ধে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। আপনারা জানেন যে, নির্বাচনী প্রক্রিয়ায় স্বচ্ছতার জন্য ভোট পর্যবেক্ষণে অধিক গুরুত্ব দিয়ে থাকি। তাই নির্বাচনে পর্যবেক্ষকদের জন্য সব পর্যবেক্ষণ কার্যক্রম উন্মুক্ত থাকবে।’

এতে আরও বলা হয়, ‘ইসি সব সময় অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য অঙ্গীকারবদ্ধ। আমরা চাই, আসন্ন সংসদ নির্বাচনে দেশি পর্যবেক্ষকদের পাশাপাশি বিদেশি পর্যবেক্ষক ও গণমাধ্যমও পর্যবেক্ষণ করুক। এ ক্ষেত্রে বিদেশি পর্যবেক্ষক ও গণমাধ্যম নীতিমালা-২০২৩ মেনে আবেদন করতে হবে। আবেদনপত্র ইসির ওয়েবসাইটে পাওয়া যাবে।’

ইসি সূত্র জানায়, এই বিজ্ঞপ্তি সব বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিকদের জন্য উন্মুক্ত। তবে ইসির পক্ষ থেকে নির্বাচন নিয়ে কাজ করা বিশ্বের বিভিন্ন দেশের বিভিন্ন সংস্থার ১০০ জনের মতো পর্যবেক্ষককে দাওয়াত দিতে পারে কমিশন।

ট্যাগ :