মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নাম লিখতেই কলম ভাঙে, পরিচয় দেন ‘সাংবাদিক’


প্রকাশের সময় :২৯ ডিসেম্বর, ২০২০ ৬:৪১ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

গাড়ির সামনে ‘দৈনিক বর্তমান কথা’ ও ‘দেশটিভি বাংলা’র স্টিকার। ভেতরে পরিপাটি হয়ে বসা দুই নারীসহ চারজন। রাউজানের একটি ইটভাটার সামনে গিয়ে থামে গাড়িটি। নিজেদের সাংবাদিক পরিচয় দিয়ে মালিকপক্ষকে দেখান পরিবেশ দূষণের ভয়। রিপোর্ট করে দেবেন জানিয়ে দাবি করেন মোটা অংকের চাঁদা। দরকষাকষি শেষে কিছু টাকা নিয়ে হানা দেন অন্য একটি ভাটায়। মোটা অংকের চাঁদা দাবি করেন তাদের কাছেও। কিন্তু বিধিবাম! ধরা পড়ে সবাইকে যেতে হয়েছে শ্রীঘরে।      
পুলিশ জানায়, চট্টগ্রামের রাউজানে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করতে গিয়ে আটক হয়েছেন দুই নারীসহ পাঁচজন। গতকাল সোমবার বিকেল ৩টায় রাউজান পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের চারাবটতলা এলাকায় তাদের আটক করা হয়। এ সময় তাদের ব্যবহৃত মাইক্রোবাসটিও জব্দ করে পুলিশ।

আটক ভুয়া সাংবাদিকেরা হলেন- মায়মনসিংহ জেলার খোকন আলীর ছেলে আল আমিন আহমেদ (৩৫), একই জেলার গফরগাঁও থানার সিরাজুল ইসলামের মেয়ে আরিফা আফরোজ (২০), ভালুকা থানার সৈয়দ আবদুর জব্বারের মেয়ে সৈয়দা জবা (২২), একই এলাকার মাছুম হাসান (৩৫)। গাড়িচালক ইলিয়াছ মজুমদারকেও (৫৫) আটক করা হয়েছে। তিনি কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার হাশেম মজুমদারের ছেলে।  

জানা যায়, মাইক্রোর সামনে দৈনিক বর্তমান কথা ও দেশটিভি বাংলার স্টিকার লাগিয়ে রাউজানের একটি ইটভাটায় চাঁদাবাজি করে করেন তারা। পরে পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের আরও একটি ইটভাটায় চাঁদা চাইলে কর্তৃপক্ষ নগদ দুই হাজার ও বিকাশে ১০ হাজার টাকা দেন। পরে সন্দেহ হলে সবাইকে আটকে রেখে পুলিশে খবর দেওয়া হয়। পুলিশ এসে জিজ্ঞাসাবাদ করলে নিজেরা সাংবাদিক নন বলে জানান।

এদিকে দৈনিক বর্তমান কথা পত্রিকার সাংবাদিক পরিচয় দেওয়া আল আমিন আহমেদ নিজেকে ৮ম শ্রেণী পাস দাবি করলেও পত্রিকার নাম লিখতে বললে তিনি লিখেন ‘বরর্মান কথা’। নিজের ও বাবার নাম লিখতে গিয়ে যেন ১০ কলম ভাঙার অবস্থা।  

গাড়িচালক ইলিয়াছ মজুমদার স্বীকার করেন, চট্টগ্রাম নগরী থেকে তাকে ভাড়া করা হয়। হাটহাজারী আসার পর গাড়ির সামনে ও পেছনে সংবাদপত্রের স্টিকার লাগানো হয়। আর আটক দুই নারী জানান, তাদেরকে কক্সবাজার নিয়ে যাওয়ার প্রলোভনে আনা হলেও নেওয়া হয় রাউজানে। 

এ বিষয়ে রাউজান-রাঙ্গুনিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার আনোয়ার হোসেন শামীম বলেন, ‘সাংবাদিক পরিচয়ে কথিত চার সাংবাদিকসহ পাঁচজনকে আটক করা হয়েছে। চাঁদাবাজির ঘটনায় ব্যবহৃত মাইক্রোটিও (চট্টমেট্রা-চ-১১-৪৪৩৫) জব্দ করা হয়েছে। তাদের কাছ থেকে আরও জব্দ করা হয় বিভিন্ন টিভি ও পত্রিকার পরিচয়পত্র ও ভিজিটিং কার্ড। সবার বিরুদ্ধেই রাউজান থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।’

ট্যাগ :