মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামে রাজস্ব কর্মকর্তার ‘ঘুষ বাণিজ্য’! অবশেষে বদলির আদেশ


প্রকাশের সময় :২০ ডিসেম্বর, ২০২১ ৬:৫৮ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

সম্প্রতি অনলাইনের মাধ্যমে আয়কর রিটার্ন দাখিল করার নিয়ম চালুর পর কর অফিসে আসার প্রয়োজন পড়ে না করদাতাদের। ঘুষ বাণিজ্য বন্ধ হওয়ায় সরকারি বন্ধের দিনে অভিযানে যেতেন চট্টগ্রামের সদরঘাট থানার কাস্টমস্ এক্সাইজ ও ভ্যাট দপ্তর আগ্রাবাদ সার্কেলের রাজস্ব কর্মকর্তা (আরও) নাজমুল হোসেন ও তার একটি টিম। অভিযানে করদাতাদের ফাইলের ত্রুটসহ নানা অজুহাত দেখিয়ে কৌশলে ডেকে আনা হতো কর অফিসে। অফিসে আসার পর এসব সমাধান করতে ওই কর্মকর্তা সেখানকার নিয়োগবিহীন কর্মচারি ‘ফালতু’র মাধ্যমে নিতেন মোটা অংকের ঘুষ।

গত দুয়েকদিন ধরে বিভিন্ন প্রত্রিকায় তার দূর্নীতি বিষয়ে সংবাদ প্রকাশের জের ধরে তদন্ত পূর্বক শেষ পর্যন্ত এই কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

রোববার সন্ধ্যা ৬টার দিকে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সরকারি কার্যা ভবন-১ আগ্রবাদ এর উপকমিশনার অনুরুপা দেবের স্বাক্ষরিত এক আদেশে নাজমুল হোসেনকে আগ্রাবাদ সার্কেল থেকে সরিয়ে সদর দপ্তর (অডিট) শাখায় বদলি করা হয়েছে। তার স্থলে পদায়ন করা হয়েছে খাগড়াছড়ি বিভাগের রাজস্ব কর্মকর্তা (আর) মো. শওকতকে। এছাড়া সদর দপ্তর (অডিট) শাখার মোহাম্মদ আবদুন নুরকে খাগড়াছড়ি বিভাগের বদলি করা হয়েছে। এ আদেশ জনস্বার্থে জারিকৃত অবিলম্বে কার্যকর হবে বলে ওই অফিস আদেশে বলা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট আগ্রাবাদ সার্কেলের বিভাগীয় কর্মকর্তা ফাতেমা খায়রুন নুর।

উল্লেখ্য, ২০২১-২০২২ অর্থবছর থেকে ঘরে বসে সহজেই অনলাইনে আয়কর রিটার্ন দাখিল করতে পারবেন করদাতা। রিটার্ন দাখিলের পরপর পাওয়া যাবে ট্যাক্স সার্টিফিকেটও। এজন্য করদাতাকে আর কর অফিসে যেতে হবে না। চলতি বছরের গত ১০ অক্টোবর ই-রিটার্ন নামের অনলাইন সিস্টেমটি পরীক্ষামূলকভাবে চালু করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। পরীক্ষামূলক হলেও যে কোনো করদাতা সিস্টেমে প্রবেশ করে নিজস্ব আইডি খুলে এখনই আয়কর রিটার্ন জমা দিতে পারবেন।

ট্যাগ :