মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামের পটিয়া থেকে চুরি হওয়া ফেব্রিক্স বিক্রি হলো টেরিবাজারে! চোর চক্রের ১০ সদস্য গ্রেপ্তার


প্রকাশের সময় :১৬ সেপ্টেম্বর, ২০২৩ ৬:৩২ : অপরাহ্ণ

পটিয়া প্রতিনিধি:

চট্টগ্রামে পটিয়া উপজেলার হাবিলাসদ্বীপ ইউনিয়নের হুলাইন পাঁচরিয়া এলাকায় অবস্থিত রপ্তানীমুখি পোশাক উৎপাদনকারী প্রতিষ্ঠান ‘দ্য নিড অ্যাপারেলস প্রাইভেট লিমিটেড’র ওয়্যার হাউজ থেকে চুরি হয়ে যাওয়া কোটি টাকা মূল্যের ১০১ রোল কাপড় উদ্ধার করার পর সংঘবদ্ধ চোর চক্রের ১০ জনকে আটক করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম।

শনিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে অভিযানের বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম জোনের পিবিআই’র কর্মকর্তারা। তারা জানান, ওয়্যার হাউজ থেকে শুরু করে বিক্রি পর্যন্ত পাঁচটি ধাপে অন্তত ১০০ জনের চোর চক্রের গ্রুপ রয়েছে। তাদের মধ্য থেকে শনিবার চোর চক্রের দশজনকে আটক করা হয়েছে। বাকিদেরকেও গ্রেফতার পূর্বক আইনের আওতায় আনা হবে বলে জানান পিবিআই কর্মকর্তারা।

জানা গেছে, পটিয়া উপজেলার হাবিলাসদ্বীপ ইউনিয়নের পাচুরিয়া হুলাইন এলাকায় ‘দ্য নিড অ্যাপারেলস প্রাইভেট লিমিটেড’ নামের একটি পোশাক কারখানার গুদামে সম্প্রতি চুরি সংঘটিত হয়। কারখানা কর্তৃপক্ষ পটিয়া থানায় ১৪৮ রোল রপ্তানির জন্য মজুদ ডেনিম ফেব্রিক্স চুরির অভিযোগ করেন। ঘটনার তদন্ত শেষে পিবিআই চোরচক্রের ১০ জনকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার আসামিরা হলেন চোরচক্রের সর্দার আবুল কালাম কালু (৫২), তার সহযোগী মাসুদ আলম ওরফে পিচ্চি মাসুদ (৪৭), সামছুল আলম (৫৩) ও পিকআপ চালক মো. পারভেজ (২৬) এবং মধ্যস্থতাকারী আরিফুর রহমান চৌধুরী (৪০), আবুল বশর প্রধান (৪৫), মোহাম্মদ মুজিবুল হক (৪৫), মো. পারভেজ (২৬), মোহাম্মদ ফারুক (৪০) ও তার ছেলে মোহাম্মদ হৃদয় (২০)। এদের মধ্যে আরিফুর রহমান চৌধুরী ও মুজিবুল হক বিনিয়োগকারী এবং ব্যবসায়ী।

পিবিআই চট্টগ্রাম মেট্রো ইউনিটের পুলিশ সুপার (এসপি) নাইমা সুলতানা জানান, গত ২৬ আগস্ট কর্তৃপক্ষ জানতে পারে চুরির বিষয়টি। এর আগে ১৭ আগস্ট, ২২ আগস্ট এবং ২৫ আগস্ট রাতে তিনদিন ধরে তিন দফায় একইভাবে প্রবেশ করে কাপড়ের রোল চুরি করে চক্রটি।

তিনি জানান, সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে দেখা গেছে, গুদামের পেছনদিকে কাঁটাতারের বেঁড়া ডিঙিয়ে চোরের দল প্রবেশ করে জানালার লোহার গ্রিল ভেঙে ভেতরে ঢুকে কাপড় নিয়ে যায়। তিনদিনই প্রচুর বৃষ্টি ছিল। গুদামের সিকিউরিটি স্টাফরা ছিলেন সামনের দিকে। বিশাল আকারের গুদাম। মুষলধারে বৃষ্টির মধ্যে পেছনদিকে চোর প্রবেশের বিষয়টি সিকিউরিটি স্টাফরা বুঝতে পারেননি। সিসি ক্যামেরার ফুটেজে দেখা গেছে, চোরেরা মুখোশ পরিহিত ছিল। তারা কাপড়ের রোল বের করে সড়কে রাখা একটি পিকআপ ভ্যানে তোলে। শেষে একটি সিএনজি অটোরিকশা ও পেছনে একটি প্রাইভেট কারের পাহারায় পিকআপটি সেখান থেকে নিয়ে যাওয়া হয়। তিনদিন ধরে একই প্রক্রিয়ায় কাপড় চুরি করে সেগুলো আনা হয় নগরীর টেরিবাজারে কাপড়ের পাইকারি মার্কেটে। পরে টেরিবাজারের কাটা পাহাড় লেইন থেকে পরিত্যক্ত অবস্থায় ১০১ রোল ফেব্রিক্স উদ্ধার করা হয়।

ট্যাগ :