মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, রোববার, ২৮ এপ্রিল ২০২৪ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার কক্সবাজারে করোনা ‘পজিটিভ’ ব্যক্তির বাড়ি দেখতে জনতার ভিড়


প্রকাশের সময় :২২ এপ্রিল, ২০২০ ৫:২৯ : অপরাহ্ণ

এম.এইচ মুরাদঃ

কক্সবাজার শহরের বাসিন্দা ‘নারায়ণগঞ্জ ফেরত’ এক ব্যক্তির করোনা ‘পজেটিভ’ রিপোর্ট মিলেছে বুধবার (২২ এপ্রিল)। কক্সবাজার মেডিকেল কলেজে স্থাপিত ল্যাবে পরীক্ষা করা ৬৪ স্যাম্পলে ৬৩ জনের ফলাফল নেগেটিভ এলেও কক্সবাজার পৌরসভার টেকপাড়া এলাকার মৎস ব্যবসায়ী আবুল কালাম নামের ব্যক্তির করোনা পজেটিভ এসেছে।

এই খবর প্রচার হওয়ার বিকেলে শহরের টেকপাড়া চৌমুহনীতে করোনা পজেটিভ ব্যক্তির বাড়ি দেখতে ভীড় জমান উৎসুখ মানুষ। লকডাউন অবস্থায়ও করোনা পজেটিভ রোগী পেয়ে আতংক তাড়া করার কথা থাকলেও এভাবে লোকসমাগম দেখে ছবিটি ফেসবুকে ছেড়ে এদেরকে ‘মূর্খ জনতা’ হিসেবে আখ্যায়িত করছেন ক্ষুদ্ধ শহরবাসী।

রাসেল চৌধুরী নামে শহরের এক বাসিন্দা ফেসবুকে লিখেছেন ‘হায়রে মানুষ!!! করোনা রোগীর বাড়ী দেখতে উৎসুক মানুষের জটলা? বলে ছবিটি শেয়ার করেন।’ আহসান সুমন নামের আরেক জন লিখেছেন, ‘কক্সবাজার শহরের টেকপাড়া চৌমুহনীতে নারায়ণগঞ্জ ফেরত একজন করোনা রোগী সনাক্ত হয়েছে। এই খবরে রাস্তায় দাড়িয়ে তামাশা দেখতে যাওয়া আজাইরা মার্কা এসব লোককে গুলি করে মারা উচিত বলেছেন সচেতন মহল। ওরা দেশটাকে শেষ করেই ছাড়বে! বলে শেয়ার করার পর বিক্ষুব্ধ জনতা তাতে নানা কমেন্টে মনের ক্ষোভ ঝাড়েন।’

নজরুল ইসলাম নামের একজন লিখেন, ‘করোনা সাদা না কালা দেখতে গেছে, কবে আমরা মানুষ হব।’ কমেন্টে গিয়ে কামাল পারভেজ লিখেন, ‘পুলিশ কোথায়? ধুমছে পিটাচ্ছেনা কেন এগুলোরে?’
হিমু চৌধুরী নামে আরেকজন লিখেন, ‘কখন আমাদের হুশ হবে??’ ওমর ফারুক ফরহাদ লিখেন, ‘মানুষ বড়ই বিচিত্রময়।’

ইমরান হোসেন নামে একজন বলেন, ‘গুলি খরচ করার কি দরকার, ঐ রোগীটা রাস্তায় ছেড়ে দিলেই হয়!’

এরকম শতাধিক কমেন্ট জমা পড়েছে ছবির শেয়ার অংশে। যার সবকটিই হতাশা ও ক্ষোভ মেশানো।

কক্সবাজার পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড টেকপাড়া এলাকার কাউন্সিলর দিদারুল আলম রুবেল বলেন, টেকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সড়কের বাসিন্দা করোনা পজেটিভ কালাম ২০ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে বাড়ি আসেন। ২১ এপ্রিল স্বাস্থ্য বিভাগ তার বাসায় এসে স্যাম্পল নিয়ে যায় আর ২২ এপ্রিল রিপোর্টে তার করোনা পজেটিভ আসে। তাকে আইসোলেশনে নেয়া হয়েছে। বাড়ি এবং আশপাশ লকডাউন করা হয়েছে। চলমান সময়ের ভীতি করোনার উপস্থিতি পাওয়া গেছে এ খবর পেয়ে ঘরে না ঢুকে মূর্খের মতো উৎসুখ হয়ে লোকজন রোগীর বাড়ির কাছাকাছি এসে জটলা পাকায়। পরে পুলিশ এসে তাদের ধাওয়া দিয়ে সরিয়েছে।

উল্লেখ্য, দেশে করোনা প্রভাবের পর থেকে কক্সবাজার জেলায় এ নিয়ে ৬ জনের করোনা পজেটিভ এসেছে। এদের একজন ওমরাহ ফেরত, বাকি পাঁচজনই ঢাকা ও নারায়ণগঞ্জ ফেরত। করোনা পজেটিভের মাঝে প্রথম সনাক্ত নারীর বাড়ি চকরিয়া, পরেরজন নাইক্যংছড়ির ঘুমধুম, চার জনের তিনজন মহেশখালী ও বাকিজন টেকনাফ। সর্বশেষ জনের বাসা শহরের টেকপাড়ায়। ফলে নারায়ণগঞ্জকে দেশের সবচেয়ে করোনা প্রবণ এলাকা হিসেবে বিবেচনা করছেন স্থানীয় সচেতন মহল।

কক্সবাজার মেডিকেল কলেজে ল্যাব চালু হওয়ার ২২ দিনে ৫৬১ জন সন্দেহজনক রোগীর করোনা টেষ্ট হয়েছে। যাদের মধ্যে বুধবার পর্যন্ত ৬ জনের রিপোর্ট পজিটিভ পাওয়া গেল বলে জানিয়েছেন, কক্সবাজার মেডিকেল কলেজের ক্লিনিক্যাল ট্রপিক্যাল মেডিসিন বিভাগের সহকারি অধ্যাপক ডা. মো. শাহজাহান নাজির।

ট্যাগ :