মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আর বিনামূল্যে করোনা পরীক্ষা নয়: হাসপাতালে ২শ টাকা, বাড়ি গেলে ৫শ


প্রকাশের সময় :২৯ জুন, ২০২০ ২:২৫ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

এখন থেকে আর বিনামূল্যে সরকারি হাসপাতালে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হবে না। এজন্য হাসপাতালে গিয়ে করালে দিতে হবে দুইশ টাকা। আর বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য দিতে হবে পাঁচশ টাকা। আগামীকাল সোমবার এই আদেশ জারির সম্ভাবনা আছে বলে স্বাস্থ্য বিভাগের একটি সূত্র জানিয়েছে।

অবশ্য, বেসরকারি হাসপাতালে এখনও পরীক্ষার জন্য সাড়ে তিন হাজার টাকা আর বেসরকারিভাবে বাসা থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য খরচ পড়ছে সাড়ে চার হাজার টাকা।

খবর নিয়ে জানা গেছে, করোনাভাইরাসের ফি নির্ধারণ করতে স্বাস্থ্য অধিদপ্তর থেকে স্বাস্থ্য সেবা বিভাগে প্রস্তাব দেওয়া হয়। স্বাস্থ্য সেবা বিভাগের সেই প্রস্তাব অনুমোদন দিয়েছে অর্থ মন্ত্রণালয়। এ সংক্রান্তে আদেশ জারির পর পরীক্ষার জন্য ফি দিতে হবে। এ বিষয়ে স্বাস্থ্য সেবা বিভাগ আনুষঙ্গিক প্রক্রিয়া শেষ করে আদেশ জারি করবে বলে গণমাধ্যমকে জানিয়েছেন অতিরিক্ত সচিব মো. মুহিবুর রহমান।

নতুন করোনাভাইরাস শনাক্তে শুরু থেকেই আরটিপিসিআর পরীক্ষা করা হচ্ছে। এখন দেশের বিভিন্ন জায়গায় ৬৮ টি ল্যাবরেটরি চালু হয়েছে। এই পর্যন্ত পিসিআরে মোট পরীক্ষা করা হয়েছে সাত লাখ ৩০ হাজার ১৯৭টি নমুনা।

স্বাস্থ্য সেবা বিভাগের একটি সূত্র জানায়, আগামীকাল সোমবার করোনাভাইরাসের নমুনা পরীক্ষার জন্য ফি আদায়ের আদেশ জারি করার সম্ভাবনা রয়েছে।

ট্যাগ :