মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, বৃহস্পতিবার, ২ মে ২০২৪ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মহামারির মধ্যে অর্থনৈতিক ধস সহিংসতা আরও বাড়িয়ে দেবে: জাতিসংঘ


প্রকাশের সময় :৫ আগস্ট, ২০২০ ৮:০৬ : পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্কঃ

জাতিসংঘের কূটনীতিক ও বিশেষজ্ঞরা সতর্ক করে দিয়ে বলেছেন, করোনা ভাইরাস মহামারি বিশ্বের রক্তাক্ত সংঘাতপূর্ণ এলাকায় মানবিক পরিস্থিতি আরও মারাত্মক পরিণতির দিকে ঠেলে দিচ্ছে এবং অর্থনৈতিক বিপর্যয়ের হুমকি সহিংসতা আরও বাড়িয়ে দেবে।

তারা বলেন, কোভিড ১৯ সহায়তা কার্যক্রম বাধাগ্রস্ত করছে, প্রধান অর্থনৈতিক শক্তিশালী দেশগুলো অন্যদিকে দৃষ্টি দিয়েছে এবং নিজ দেশে মহামারি মোকাবিলায় তাদের অর্থ ব্যয় করছে, সংঘাত জর্জরিত ও যুদ্ধ বিধ্বস্ত দেশগুলোতে রেমিটেন্স হ্রাস ইতোমধ্যেই নাজুক অবস্থায় পৌঁছেছে।

নিউইয়র্ক ভিত্তিক এই সংস্থার বিশেষজ্ঞ রিচার্ড গোয়ান বলেছেন, “অত্যন্ত উচ্চ পর্যায়ের এই বিশেষজ্ঞ কর্মকর্তা উদ্বেগ প্রকাশ করেছেন যে, অর্থনৈতিক বিপর্যয়ে আরও বিশৃঙ্খলা ও সংঘাত ছড়িয়ে পড়ছে।

জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস গত মার্চ মাসে বিশ্বের যুদ্ধ ও সংঘাতপূর্ণ এলাকায় যুদ্ধবিরতির আহবান জানিয়েছিলেন, তা সত্ত্বেও ইয়েমেন, লিবিয়া ও সিরিয়ায় লড়াই অব্যাহত রয়েছে।

লকডাউনের বিধিনিষেধের কারণে দূত, শান্তিরক্ষী বাহিনী এবং বেসরকারি সংস্থার লোকদের চলাচল বাধাগ্রস্ত হচ্ছে, মধ্যস্থতার চেষ্টা ব্যাহত হচ্ছে, ঝুঁকি বৃদ্ধি পাওয়ায় লোকদের প্রয়োজনীয় সহযোগিতা দেয়া যাচ্ছে না।

২০১৫ সালের পরে হাজার হাজার বেসামরিক লোকের মৃত্যু হয়েছে। জাতিসংঘ ইয়েমেনের অবস্থা ভয়াবহ বলে উল্লেখ করেছে।

ট্যাগ :