মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কারণে আগামীকাল ৩ বিভাগের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা


প্রকাশের সময় :২৪ অক্টোবর, ২০২২ ৫:২০ : অপরাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কারণে আগামীকাল মঙ্গলবার (২৪ অক্টোবর) খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান আজ সোমবার এ তথ্য জানিয়েছেন। এর আগে আজ সোমবার (২৩ অক্টোবর)  দুর্যোগ কবলিত এলাকার শিক্ষাপ্রতিষ্ঠানকে অস্থায়ী আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহারের নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। তবে পরিস্থিতির অবনতি হলে স্কুল-কলেজ বন্ধ রাখা হবে বলেও জানিয়েছিলেন মাউশি উপপরিচালক (সাধারণ প্রশাসন) বিপুল চন্দ্র বিশ্বাস।

তিনি জানান, কতটুকু ক্ষতি হবে তা এখানো জানা যায়নি। যে কারণে আপাতত ঘূর্ণিঝড়কবলিত এলাকার স্কুল-কলেজ আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহার করতে জরুরি নির্দেশনা দেওয়া হয়েছে।  তিনি আরও বলেন, ঝড়ের আঘাতের পর শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা আসতে পারে। সেক্ষেত্রে যেসব অঞ্চল ক্ষতিগ্রস্ত হবে সেসব এলাকার প্রতিষ্ঠান নাকি সব জেলার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হবে সে বিষয়ে সিদ্ধান্ত কর্তৃপক্ষ নেবে।

ইতিমধ্যে মাউশির নির্দেশনায় ঘূর্ণিঝড় পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর পাঠাগারের বই, গুরুত্বপূর্ণ দলিল, বিজ্ঞানাগার, কম্পিউটার ল্যাবরেটরির সরঞ্জাম নিরাপদে সংরক্ষণ করতে বলা হয়েছে। অন্যদিকে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে মঙ্গলবারের সব পরীক্ষা স্থগিত করা হয়েছে। সোমবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামানের সই করা অফিস আদেশে বলা হয়েছে, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিতব্য শুধু ২৫ অক্টোবরের সব পরীক্ষা স্থগিত ঘোষণা করা হলো।স্থগিত এসব পরীক্ষার সংশোধিত সময়সূচি সংশ্লিষ্ট সবাইকে শিগগির জানানো হবে। তবে পরীক্ষার পূর্বঘোষিত অন্যান্য তারিখ ও সময়সূচি অপরিবর্তিত থাকবে।

ট্যাগ :