মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পদ্মা সেতুতে আলো জ্বলবে বুধবার


প্রকাশের সময় :৩১ মে, ২০২২ ১১:৪৩ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

স্বপ্নের পদ্মা সেতুতে বুধবার (১ জুন) পরীক্ষামূলকভাবে আলো জ্বালানোর সিদ্ধান্ত নিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ সেতুটির ৪১টি পিয়ারের ওপর বিদ্যুতের লাইন সংযোগ দিয়েছে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড।

বিদ্যুৎ সংযোগের জন্য মাওয়া প্রান্তে পদ্মা সেতুর প্রথম পিলার থেকে ৩ দশমিক সাড়ে ৭ কিলোমিটার বিদ্যুতের লাইন সংযুক্ত করে দিয়েছে মুন্সীগঞ্জের লৌহজং জোনাল অফিস (পল্লী বিদ্যুৎ সমিতি)।

আর শরীয়তপুরে জাজিরা নাওডোবা প্রান্ত থেকে ৩ দশমিক সাড়ে ৭ কিলোমিটার সেতুতে অর্ধেক বিদ্যুৎ সংযোগ দিয়েছে শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতি।

পদ্মা সেতু উদ্বোধন হবে আগামী ২৫ জুন। তবে তার আগেই সেতুতে আলো জ্বালানোর জন্য বিদ্যুৎ সংযোগ দিয়েছে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ। তারা জানিয়েছে, আগামী ১ জুন থেকেই পরীক্ষামূলকভাবে আলো ঝলমল করে উঠবে সেতু।

গতকাল রবিবার এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের সদস্য (বিতরণ ও পরিচালন) দেবাশীষ চক্রবর্তী। তিনি বলেন, আমাদের গর্বের এই সেতুতে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে। মুন্সীগঞ্জ ও শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতি স্বপ্নের সেতুতে বিদ্যুৎ সংযোগের কাজ করেছে। এটা আমাদের কাছে খুব আনন্দ লাগছে।

এদিকে শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতির ডেপুটি জেনারেল ম্যানেজার মো. জসিম উদ্দিন বলেন, গত ২৪ মে রাত সাড়ে ৮টার দিকে সেতু কর্তৃপক্ষের কর্মকর্তাদের উপস্থিতিতে শরীয়তপুরের জাজিরা উপজেলার নাওডোবা প্রান্তো ৪৬ নম্বর খুঁটিতে বিদ্যুৎ সংযোগ প্রদানের কাজ শেষ হয়।

গত ১৮ এপ্রিল এসব ল্যাম্পপোস্ট ও এর মধ্যে বাতি লাগানোর কাজ শেষ হয়। এরপর পুরো সেতুতে ক্যাবল টানা হয়েছে। গত বছর ২৫ নভেম্বর মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে প্রথম ল্যাম্পপোস্ট বসানোর কাজ শুরু হয়েছিল।

পদ্মা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মুন্সীগঞ্জের মাওয়া প্রান্ত থেকে উদ্বোধন করে তিনি সেতু পার হয়ে শরীয়তপুরের জাজিরা প্রান্তে আসবেন। জাজিরা প্রান্তের টোল প্লাজায় উদ্বোধনী কাজ শেষ করে মাদারীপুরের শিবচর উপজেলার কাঁঠালবাড়ীতে জনসভা করবেন প্রধানমন্ত্রী।

ট্যাগ :