মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, বুধবার, ১ মে ২০২৪ ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চলার পথে ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখার আহ্বান প্রধানমন্ত্রীর


প্রকাশের সময় :৫ জানুয়ারি, ২০২৪ ৫:২৬ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার:

টানা তিন মেয়াদে সরকার পরিচালনা করেছে আওয়ামী লীগ। দীর্ঘ এ সময়ে চলার পথে যদি কোনো ভুল-ভ্রান্তি হয়ে থাকে তবে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। সেই সঙ্গে তিনি এ-ও বলেছেন, ফের সরকার গঠন করতে পারলে ভুলগুলো শোধরানোর সুযোগ পাব।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সন্ধ্যায় দ্বাদশ সংসদ নির্বাচন উপলক্ষে জাতির উদ্দেশে দেওয়া নির্বাচনী ভাষণে তিনি এসব কথা বলেন। তার ভাষণ টেলিভিশনে সরাসরি সম্প্রচার করা হয়।

শেখ হাসিনা বলেন, ‘আপনারা নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে আপনাদের সেবা করার সুযোগ দিয়েছেন। আমি আপনাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। দীর্ঘ এই চলার পথে যতটুকু অর্জন, তার সবটুকুই আপনাদের অবদান। আপনাদের সহযোগিতা ছাড়া এ অর্জন করা সম্ভব হতো না।’

তিনি আরও বলেন, ‘চলার পথে যদি কোনো ভুল-ভ্রান্তি করে থাকি, তাহলে আপনারা ক্ষমাসুন্দর চোখে দেখবেন—এটাই আমার আবেদন। আবার সরকার গঠন করতে পারলে ভুলগুলো শোধরানোর সুযোগ পাব। ৭ জানুয়ারির নির্বাচনে ‘নৌকা’ মার্কায় ভোট দিয়ে আমাকে আপনাদের সেবা করার সুযোগ দিন।’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন সংগ্রাম করেছেন উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘আমি বাবা-মা, ভাই সব হারিয়ে দুঃখ-বেদনাকে সম্বল করে আপনাদের পাশে দাঁড়িয়েছি। আপনাদের মাঝে খুঁজে পেয়েছি আমার বাবার স্নেহ, মায়ের মমতা ও ভাইয়ের মায়া। আপনারাই আমার পরিবার, আমার ওপর ভরসা রাখুন। আসুন, সবাই মিলে এই বাংলাদেশকে স্মার্ট সোনার বাংলা হিসেবে গড়ে তুলি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের স্বপ্ন পূরণ করি।’

দেশকে ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে গড়ে তোলার লক্ষ্যে ২৭ ডিসেম্বর জাতির সামনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ইশতেহার প্রকাশ করে আওয়ামী লীগ।

দলটি এবারের ইশতেহারে রাষ্ট্র ও সমাজের সব স্তরে ঘুষ-দুর্নীতি উচ্ছেদ, অনুপার্জিত আয় রোধ, ঋণ-কর-বিলখেলাপি ও দুর্নীতিবাজদের বিচারের মাধ্যমে শাস্তি দেওয়াসহ অবৈধ অর্থ ও সম্পত্তি বাজেয়াপ্ত করার ক্ষেত্রে কঠোর হওয়ার প্রতিশ্রুতি দিয়েছে।

একই সঙ্গে দ্রব্যমূল্য সবার ক্রয়ক্ষমতার মধ্যে রাখার জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাওয়া; কর্মোপযোগী শিক্ষা ও যুবকদের কর্মসংস্থান নিশ্চিত করার অঙ্গীকারও করা হয়।

যদিও আগে থেকেই নির্বাচনী প্রচারে ওইসব বিষয়ে সারসংক্ষেপ তুলে ধরেছিলেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ট্যাগ :