মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, বৃহস্পতিবার, ২ মে ২০২৪ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শপথ গ্রহনের আগেই প্যানেল মেয়র হতে তোড়জোড়! তদবির শুরু আগ্রহী কাউন্সিলরদের


প্রকাশের সময় :৯ ফেব্রুয়ারি, ২০২১ ৮:২৬ : পূর্বাহ্ণ

এম.এইচ মুরাদঃ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নব নির্বাচিত পরিষদের শপথ গ্রহণের আগেই তোড়জোড় শুরু হয়েছে প্যানেল মেয়র নির্বাচন নিয়ে। আগ্রহী কাউন্সিলররা এজন্য দুই শীর্ষ নেতার (শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল ও আ জ ম নাছির উদ্দীন) কাছে তদবির শুরু করেছেন। সম্ভাব্য প্রার্থীরা অন্যান্য কাউন্সিলরদের সাথে ফোনে এবং সরাসরি যোগাযোগ করছেন। গত ২৭ জানুয়ারি চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে ৪০টি সাধারণ ওয়ার্ড (৩১ নম্বর আলকরণ ওয়ার্ড ছাড়া) ও ১৪টি সংরক্ষিত ওয়ার্ডে নির্বাচিত কাউন্সিলরদের মধ্যে ৪৩ জন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের এবং ১১ জন নগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী।

বিভিন্ন কাউন্সিলরদের সাথে কথা বলে জানা গেছে, এবারের প্যানেল মেয়রের দৌড়ে এগিয়ে আছেন আন্দরকিল্লা ওয়ার্ডের কাউন্সিলর জহরলাল হাজারী, রেকর্ড পরিমান ভোটে এবং সবচেয়ে বেশী ভোটের ব্যবধানে জয়ী ২৩নং উত্তর পাঠানটুলি ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ জাবেদ, ১৬নং চকবাজার ওয়ার্ডের সাইয়েদ গোলাম হায়দার চৌধুরী মিন্টু, ২৫ নম্বর রামপুরা ওয়ার্ডের কাউন্সিলর আবদুস সবুর লিটন এবং বাকলিয়া থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত কাউন্সিলর হারুনুর রশিদ। মহিলা প্যানেল মেয়রের তালিকায় এগিয়ে আছেন নিলু নাগ।

অপরদিকে নগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারীদের মধ্যে প্যানেল মেয়রের তালিকায় আছেন সাবেক প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, নেছার আহমদ মঞ্জু, জোবাইরা নার্গিস খান ও ও জেসমিন পারভিন জেসি।

ইতোমধ্যে সম্ভাব্য প্যানেল মেয়র প্রার্থীদের কয়েকজন অন্যান্য কাউন্সিলরের কাছে উপটোকন পাঠিয়েছেন বলেও জানা গেছে। এগুলো নিয়ে কাউন্সিলরদের মধ্যে হাস্যরসের সৃষ্টি হয়েছে।

উল্লেখ্য, আগামী ১১ই ফ্রেবুয়ারী সকাল ১১টায় নব নির্বাচিত মেয়র রেজাউল করিম চৌধুরীসহ নবনির্বাচিত সব কাউন্সিলরা শপথ গ্রহণ করবেন। এরপর বেলা ১টায় জাতীয় প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনে যোগ দিবেন সবাই। সেখান থেকে ৩২ নম্বর ধানমন্ডিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হবে। ১২ তারিখ সকালে টুঙ্গিপাড়া বঙ্গবন্ধুর মাজারে যাবেন মেয়র ও কাউন্সিলররা। সেখান থেকে রাতে আবার চট্টগ্রামের উদ্দেশ্যে যাত্রা শুরু করবেন সবাই একসাথে। ১৩ তারিখ সকালে চট্টগ্রাম এসে পৌঁছানোর কথা রয়েছে সবার। ১৫ তারিখ সকাল ১১টায় নব নির্বাচিত মেয়র রেজাউল করিম চৌধুরী চট্টগ্রাম ইঞ্জিনিয়ার ইনস্টিটিউট হলে সাংবাদিকসহ চট্টগ্রামের সুধীজনের সাথে মতবিনিময় করবেন। এরপর দুপুর ১ টায় তিনি চট্টগ্রাম সিটি কর্পোরেশনে গিয়ে মেয়রের দায়িত্ব নিবেন। এরপর মেয়র ১৬ অথবা ১৭ ফ্রেবুয়ারী এজিএম ডেকে প্রথম সভাতেই প্যানেল মেয়র নির্বাচন করবেন।

ট্যাগ :