মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মানুষকে সেবার ব্রত নিয়ে বাবার পথে হাঁটছেন হাসান মাহমুদ পুত্র জোবায়ের


প্রকাশের সময় :২৩ ফেব্রুয়ারি, ২০২১ ৪:২৭ : পূর্বাহ্ণ

এম.এইচ মুরাদঃ

বছরের বারো মাস বিশেষ করে করোনা দুর্যোগে অসহায় দুস্থ হাজারো মানুষকে নিরবে নিভৃতে খাদ্যদ্রব্য ও অর্থ সাহায্য বিতরণ করে শিক্ষনীয় দৃষ্টান্ত স্থাপন করে গেছেন চট্টগ্রাম জেলার রাউজান উপজেলার কৃতি সন্তান বিশিষ্ট ব্যাবসায়ী, রাজনীতিবিদ, সমাজসেবক শিক্ষানুরাগী, চান্দগাঁও আবাসিক এলাকা কল্যান সমিতির সদ্য প্রয়াত সভাপতি, কাশেম-নূর ফাউন্ডেশনের কো-চেয়ারম্যান দানবীর মরহুম আলহাজ্ব হাসান মাহমুদ চৌধুরী সিআইপি।

নিজের মা-বাবার নামে প্রতিষ্ঠিত কাশেম-নুর ফাউন্ডেশনের মাধ্যমে মরহুম হাসান মাহমুদ চৌধুরী নিজেকে দীর্ঘদিন ধরে সমাজসেবায় নিয়োজিত রেখেছিলেন। নগরীর চান্দগাঁও আবাসিক এলাকা কল্যাণ সমিতির সভাপতি হিসেবেও নিজস্ব অর্থায়নে তিনি অনেকগুলো সামাজিক ও উন্নয়ন কর্মকান্ড চালিয়ে গেছেন। শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানেও তিনি অকাতরে দান করে গেছেন। মানবতার সেবায় কাশেম-নুর ফাউন্ডেশন মানুষের বিপদ-আপদে যুক্ত ছিল এবং আছে। প্রবাদ আছে হাসান মাহমুদ চৌধুরীর কাছে কেউ কোন সাহায্য বা সহযোগিতার জন্যে গেলে কখনো খালি হাতে ফিরতে হয়েছে এমন নজির নেই। তিনি ছিলেন সত্যিকারের একজন সফল মানুষ, সফল ব্যবসায়ী, প্রকৃত দানবীর ও অসহায় দুস্থ মানুষের জন্য একজন বিশস্ত অভিবাবক।

করোনা মহামারিতে চট্টগ্রামে যেই মানুষটি সবচেয়ে বেশী গরীব অসহায় ও দুস্থ মানুষের পাশে থেকে সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিলেন সেই মানুষটি মহান সৃষ্টিকর্তার ডাকে সাড়া দিয়ে করোনাকালেই সবাইকে ছেড়ে এবং শোকের সাগরে ভাসিয়ে দিয়ে পরপারে চলে যান গত কয়েকমাস আগে। করোনাকালে অসহায় দুস্থ মানুষদের নিজে উপস্থিত থেকে সাহায্য সহযোগিতা করতে ঢাকা থেকে চট্টগ্রামে আসার কয়েকদিনের মাথায় তিনি হঠাৎ অসুস্থবোধ করলে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হয়, ঢাকায় নেওয়ার কয়েকদিনের মাথায় (২০ সেপ্টেম্বর ২০২০ইং) চিকিৎসারত অবস্থায় হ্রদরোগে আক্রান্ত হয়ে তিনি জীবনের শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

তবে বাল্যকাল থেকে তারই আদর্শে গড়া তার বড় ছেলে জোবায়ের হাসান চৌধুরীর মধ্যে সবাই এখন সদ্য প্রয়াত হাসান মাহমুদ চৌধুরীর প্রতিচ্ছবি দেখতে পাচ্ছেন। জোবায়ের হাসান চৌধুরীও তার বাবার আদর্শকে ধারণ করে মানুষের পাশে থেকে তাদের সুখ দুঃখের সাথী হয়ে এগিয়ে চলছেন দুর্বার গতিতে। তারই ধারাবাহিকতায় তার বাবার সপ্নে গড়া আধুনিক চান্দগাঁও আবাসিক এলাকাকে আরও সয়ংসম্পূর্ণ করতে তিনি এবারের চান্দগাঁও আবাসিক এলাকা সমিতির নির্বাচনে যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচন করছেন। সমগ্র চান্দগাঁওবাসী এই উদীয়মান তরুণ সমাজ সেবককে সাদরে গ্রহণ করে তাদের মনের মধ্যে স্থান দিয়েছেন। তারা মনে করছেন জোবায়ের হাসান চৌধুরীকে নির্বাচিত করে তার মধ্যে তাদের প্রিয় মানুষ মরহুম হাসান মাহমুদ চৌধুরীকে খুজে পাবেন। তিনি আহসানুল করিম-জুবায়ের হাসান-ইন্জি: ইসমাইল প্যানেলে নির্বাচন করছেন।

ছবিঃ জোবায়ের হাসান চৌধুরী

তরুণ এই উচ্চশিক্ষায় শিক্ষিত উদীয়মান সমাজসেবক ও শিক্ষানুরাগী জোবায়ের হাসান চৌধুরী কল্যাণ সমিতির নির্বাচনে বিজয়ী হলে তার পিতা আলহাজ্ব হাসান মাহমুদ চৌধুরীর মতো এলাকার উন্নয়নে, পাড়া মহল্লার উন্নয়নে, এমনকি গরীব এবং অসহায় দুস্থ মানুষের পাশে দাঁড়িয়ে মানব সেবা করে যাবেন বলে আশা প্রকাশ করেছেন চান্দগাঁও আবাসিক এলাকার সাধারণ বাসিন্দারা। তাই দলমত নির্বিশেষে সবাই জুবায়ের হাসান চৌধুরীকে ‘যুগ্ম সাধারণ সম্পাদক’ পদে তথা এলাকার সার্বিক উন্নয়নে সৎ, শিক্ষিত, পরিশ্রমী এবং নবীন ও প্রবীণ যোগ্য ব্যক্তিদের সমন্বয়ে গঠিত আহসানুল করিম-জুবায়ের হাসান-ইন্জি: ইসমাইল প্যানেলকে বিজয়ী করে অত্র এলাকার চলমান উন্নয়ন কার্যক্রম বজায় রাখবেন বলে আশা প্রকাশ করেছেন চট্টগ্রাম চান্দগাঁও আবাসিক এলাকায় বসবাসরত সর্বস্তরের জনসাধারণ।

ট্যাগ :