মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, বৃহস্পতিবার, ২ মে ২০২৪ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামের সিআরবি রক্ষায় কাফনের কাপড় পরে অনশন


প্রকাশের সময় :৭ আগস্ট, ২০২১ ৬:০৬ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

চট্টগ্রামের ফুসফুসখ্যাত চিরসবুজ সিআরবিতে জনমত বিরোধী হাসপাতাল নির্মাণ না করা এবং সিআরবিকে ঐতিহ্য ও পরিবেশ সম্মতভাবে বাঁচিয়ে রাখার দাবিতে গতকাল বৃহস্পতিবার কাফনের কাপড় পরে অনশন করেছেন ছড়াকার, প্রাবন্ধিক, উন্নয়নকর্মী, দেশপ্রিয় খেলাঘর আসরের সভাপতি সৈয়দ শিবলী ছাদেক কফিল।

৬ আগস্ট বেলা ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাব চত্বর থেকে সৈয়দ শিবলী ছাদেক কফিল মৃত্যুর সাদা কাফন পরিধান করে পদযাত্রায় সিআরবি যান। বেলা ১২টায় অনশন শুরু হলে সৈয়দ শিবলী ছাদেক কফিলের এই কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করেন বিভিন্ন সংগঠন ও ব্যক্তিবর্গ। এতে অন্যান্যের মধ্যে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পালি বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. জিনবোধি ভিক্ষু, প্রাবন্ধিক, কলামিস্ট, নাট্যজন কবি অভীক ওসমান, খেলাঘর দক্ষিণ জেলার সভাপতি সাংবাদিক ও লেখক জসিম চৌধুরী সবুজ, চট্টগ্রাম ইতিহাস চর্চা কেন্দ্র (সিএইচআরসি) সভাপতি সোহেল মো. ফখরুদ-দীন, কবি সজল দাশ, দক্ষিণ জেলা যুবলীগ সদস্য সন্তোষ কুমান নন্দী, বিপ্লবী তারকেশ্বর দস্তিদার পরিষদের সেক্রেটারি ইঞ্জিনিয়ার সিঞ্চন ভৌমিক, মুক্তিযোদ্ধা ও লেখক মোহাম্মদ জামাল উদ্দিন, ডা. নীলিময় বড়ুয়া, সংগঠক শান্তনু দাশ, সাংবাদিক নুরুল আলম, সাংবাদিক আমিন উল্লাহ টিপু, মো. নজরুল ইসলাম চৌধুরী।

বিকাল ৩টায় প্রবীণ শিক্ষাবিদ ড. জিনবোধি ভিক্ষু ও সাংবাদিক জসিম চৌধুরী সবুজ ফলের রস পান করিয়ে সৈয়দ শিবলী ছাদেক কফিলকে অনশন ভঙ্গ করান। এই সময় ড. জিনবোধি ভিক্ষু বলেন, সৈয়দ শিবলী ছাদেক কফিলের দেশপ্রেম ও চট্টগ্রাম প্রীতি দেখে আমি অভিভূত। এভাবে যদি চট্টগ্রামপ্রেমী নাগরিক সৎ কাজের জন্য এগিয়ে আসে তাহলে চট্টগ্রামের উন্নয়ন সহস্রাধিক ভাগ এগিয়ে যাবে। তিনি সিআরবিতে পরিবেশ রক্ষা ও হেরিটেজ জোনে হাসপাতাল না করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন। ড. জিনবোধি ভিক্ষু চট্টগ্রামের মানুষের স্বার্থে এই হাসপাতাল নির্মাণ থেকে বিরত থাকতে রেল কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

বর্ষীয়ান সাংবাদিক জসিম চৌধুরী সবুজ বলেন, মাস্টারদা সূর্য সেন, কাজেম আলী মাস্টার, প্রীতিলতা ওয়াদ্দেদার, বিপ্লবী মনিরুজ্জামান ইসলামাবাদীর চট্টগ্রাম। প্রাচীন এই চট্টগ্রামের সিআরবি একটি ঐতিহাসিক পরিবেশসম্মত স্থাপনা ও পাহাড়। মহান মুক্তিযুদ্ধের প্রথম সমর দপ্তর এই সিআরবি পাহাড়। এই সিআরবিকে অক্ষুণ্ন রাখা আমাদের দায়িত্ব। সৈয়দ শিবলী ছাদেক কফিল আমরণ অনশনের মধ্য দিয়ে চট্টগ্রামবাসীর মনের কথা বলতে সিআরবিতে উপস্থিত হয়েছেন। তাঁর সাথে আমরা সবাই একমত পোষণ করছি।

সৈয়দ শিবলী ছাদেক কফিল বলেছেন, সিআরবি চট্টগ্রামের ঐতিহ্য। এখানে কোনো হাসপাতাল করা যাবে না। তিনি পরিবেশসম্মত এই সিআরবিকে রক্ষা করে প্রাকৃতিক জাদুঘর ঘোষণা করে চট্টগ্রামের লক্ষ-কোটি জনগণের দাবিকে সম্মান জানিয়ে এই হাসপাতাল নির্মাণ না করার আহ্বান জানান।

ট্যাগ :