মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামের লোহাগাড়ায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলেও থাকে না কেউ


প্রকাশের সময় :২১ জুলাই, ২০২২ ৭:১৮ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

চট্টগ্রামের লোহাগাড়াসহ চার উপজেলাকে ঘোষণা করা হয়েছে গৃহহীন-ভূমিহীনমুক্ত। তবে পুটিবিলার পহরচান্দায় ভূমিহীন-গৃহহীনদের জন্য তৈরি আশ্রয়ণ প্রকল্প এলাকায় গিয়ে দেখা গেল ভিন্ন এক চিত্র। তিনমাস আগে বরাদ্দপ্রাপ্ত ভূমিহীন-গৃহহীন পরিবারের মাঝে ঘর বুঝিয়ে দিলেও ঘরে ঘরে ঝুলছে তালা। জনশূণ্য পুরো এলাকা।

বৃহস্পতিবার (২০ জুলাই) পুটিবিলার পহরচান্দা আশ্রয়ণ প্রকল্প এলাকা ঘুরে এ চিত্র দেখা গেছে। স্থানীয়রা বলছেন, প্রকৃত ভূমিহীন-গৃহহীন পরিবার ঘর পায়নি।তাদের প্রশ্ন, যদি বরাদ্দপ্রাপ্ত পরিবারগুলো গৃহহীন-ভূমিহীন তারা কোথায়, কেন তারা আশ্রয়কেন্দ্রে উঠছে না।

অন্যদিকে স্থানীয় প্রশাসনের দাবি, বরাদ্দপ্রাপ্ত উপকারভোগীরা ওই এলাকার না হওয়ায় কেউ সেখানে উঠছেন না। এ বিষয়ে তারা বৈঠক করেছেন, নতুন করে ঘরগুলো বরাদ্দ দেওয়া হবে।

সরেজমিন ঘুরে দেখা গেছে, ওই আশ্রয়কেন্দ্রের ২০ থেকে ২২টি ঘরে ঝুলছে তালা। দুয়েকটি ঘরে কেউ কেউ থাকলেও তারা কেউই ভূমিহীন কিংবা গৃহহীন নন। বরাদ্দপ্রাপ্তরা তাদের আত্বীয়স্বজন। তাদের মারফতে তারা সেখানে থাকছেন। উদ্বোধনের আগে গভীর নলকূপসহ সব বাড়িতে বিদ্যুৎ সংযোগ দিলেও এখন বিদ্যুৎ সংযোগ আছে মাত্র তিনটি বাড়িতে। বাকিগুলো সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।

স্থানীয় ইউপি সদস্য আবদুল মন্নান জানান, আশ্রয়ণ প্রকল্পের ঘরে কোন পরিবার না থাকায় আশপাশ থেকে গৃহহীন পরিবারকে আশ্রয় দেওয়া হয়েছে।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মাহবুব আলম শাওন ভুঁইয়া জানান, ২ লাখ ৪০ হাজার টাকা ব্যয়ে গৃহহীন ও ভূমিহীনদের মুজিববর্ষের উপহার ঘর উপহার দেন। পুটিবিলা পহরচাদা আশ্রয়ণ প্রকল্পে দূরের লোকজনের নামে ঘর বরাদ্ধ থাকায় ওই ঘরে তারা থাকছে না। এখন চুনতিতে নতুন করে আশ্রয়ণ প্রকল্পের ঘর তৈরি করা হচ্ছে। তালিকা তৈরি করে নতুন ঘর বরাদ্ধ দেওয়া হবে।

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার শরীফ উল্লাহ বলেন, মুজিব বর্ষের আশ্রয়ণ প্রকল্পের ঘরে কোন পরিবার না থাকার বিষয়ে বৈঠক হয়েছে। বন্ধ ঘরগুলোতে নতুন করে ভূমিহীন পরিবার বরাদ্দ দেওয়া হবে।

ট্যাগ :