মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, বৃহস্পতিবার, ২ মে ২০২৪ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামের ফুসফুস খ্যাত সিআরবিকে বাঁচাতে আন্দোলন চলছে চলবে


প্রকাশের সময় :২৯ জুলাই, ২০২১ ২:৫৮ : অপরাহ্ণ

তানভীর হাসান বিপ্লবঃ

চট্টগ্রামবাসীর প্রাণের সিআরবি-তে, মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে শতবর্ষের অক্সিজেন দাতা বিপুল সংখ্যক গাছ। চট্টগ্রামবাসীর কাছে সিআরবি জায়গাটি চট্টগ্রামের ফুসফুস খ্যাত হিসেবেই পরিচিত। কিন্তু অত্যন্ত দুঃখের সাথে বলতে হচ্ছে, এই ফুসফুস ধ্বংস করতে এক শ্রেণীর লোক উঠে পড়ে লেগেছে।

এই অক্সিজেনের এলাকাটিতে সব বয়সী মানুষের প্রাণ খুলে মুক্ত বাতাসে হাঁটাহাঁটি কিংবা ঘুরতে আসার অন্যতম প্রধান কেন্দ্র। কয়েক বছর ধরে ডিসি হিলে সাংস্কৃতিক কর্মকাণ্ড বন্ধ থাকায় পয়লা বৈশাখসহ নানা আয়োজন হয় সিআরবি নামে এই ফুসফুসখ্যাত স্থানটিতে। তাই এই ফুসফুসখ্যাত সিআরবির প্রাকৃতিক পরিবেশ এবং ঐতিহ্য ধ্বংস করে হাসপাতাল নির্মাণের কোনো সুযোগ নেই।

চট্টগ্রামবাসী বিনে পয়সায় অক্সিজেন গ্রহণ করছে বলে তাদের বুকে জ্বালা বেড়ে গেছে। তাদের জ্বালা কমাতে চট্টগ্রামের প্রগতিশীল রাজনৈতিক সংগঠণ সহ পরিবেশবিদরা এখনো নিরব কেন ?

চটগ্রামের মানুষ হাসপাতাল চায়। তাই বলে কি ফুসফুস কেটে, বাড়ি-ঘর ভিটে সব বিক্রি করে হাসপাতালের বিল পরিশোধ করার জন্য।

আমরা হাসপাতাল নির্মাণের বিপক্ষে নই। চট্টগ্রামে রেলওয়ের অনেক খালি জায়গা আছে, চাইলে সেইখানে হাসপাতাল করা যায়।

সিআরবি সহ প্রকৃতির শত্রু আপনাদেরকে বলছি যে কোনো মূল্যে সিআরবির প্রকৃতিক পরিবেশ ও সাংস্কৃতিক ঐতিহ্যকে রক্ষা করবোই, ইনশাআল্লাহ।

নগরপিতা রেজাউল করিম সহ শিক্ষা উপমন্ত্রী জনাব মহিবুল হাসান চৌধুরী নওফেল ভাই আজ হাসপাতাল নির্মান সংক্রান্ত চট্টগ্রামবাসী এবং রেল কতৃপক্ষ অনেকটাই মুখোমুখি, এই বিষয়টা মাননীয় প্রধানমন্ত্রীর নজরে এনে এবং সংশ্লিষ্টদের সঙ্গে ফলপ্রসূ আলোচনা মাধ্যমে হাসপাতালটিকে অন্য জায়গায় স্থাপনের ব্যবস্থা গ্রহণ করে চট্টগ্রামবাসীকে মন ভরে শ্বাস নেওয়ার জন্য সহযোগিতা করার বিনীত ভাবে অনুরোধ রইলো।

ট্যাগ :