মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, বৃহস্পতিবার, ২ মে ২০২৪ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার প্রবাসী বাংলাদেশিদের পাশে দাঁড়ালো কাশেম-নুর ফাউন্ডেশন


প্রকাশের সময় :১৫ মে, ২০২০ ৪:২৪ : পূর্বাহ্ণ

এম.এইচ মুরাদঃ

করোনায় অসহায় হাজারো মানুষকে নিরবে নিভৃতে খাদ্যদ্রব্য ও অর্থ সাহায্য বিতরণ অব্যাহত রেখেছেন মানবতাবাদী সংগঠন হিসাবে খ্যাত কাশেম-নুর ফাউন্ডেশন।

করোনায় দেশের কর্মহীন মানুষগুলোকে খাদ্যসামগ্রী দিচ্ছে সরকার। বেসরকারি প্রতিষ্ঠান কিংবা সামাজিক উদ্যোগেও খেটে-খাওয়া দিনমজুরদের ঘরে গেছে খাদ্যসামগ্রী। কিন্তু দেশের প্রবৃদ্ধিতে বিরাট ভূমিকা রাখা রেমিটেন্স যোদ্ধা হিসাবে খ্যাত প্রবাসী বাংলাদেশিদের জন্য চোখে পড়ার মতো তেমন কেউ সাহায্যের হাত বাড়িয়ে দেয়নি। আর এই উপলব্ধিকে অনুধাবন করে কাশেম-নুর ফাউন্ডেশন এগিয়ে আসলো রেমিট্যান্স যোদ্ধাদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে তাদের পাশে থাকতে।

করোনার সময়ে সংযুক্ত আরব আমিরাতে কর্মহীন হয়ে থাকা সেই রেমিট্যান্স যোদ্ধাদের প্রতি সহযোগিতা করতে ইতিমধ্যে বিভিন্ন উদ্যোগ করেছেন চট্টগ্রামের কাশেম-নুর ফাউন্ডেশন।

প্রবাসীদের সঙ্গে যোগাযোগ করে অনেকের কাছেই এই সংস্থাটি পাঠিয়েছে আর্থিক সহযোগিতা। আবার দেশে থাকা প্রবাসীদের পরিবারের কাছেও সংস্থাটি পৌঁছে দিয়েছে খাদ্যসামগ্রী।

বৃহস্পতিবার (১৪ মে) সংস্থাটির পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে উল্লেখ করা হয়, চট্টগ্রাম জেলা পেরিয়ে কুষ্টিয়া, নীলফামারী জেলায়ও খাদ্যসামগ্রী পাঠানো হয়েছে। এছাড়া সংযুক্ত আরব আমিরাতে অবস্থানরত প্রবাসীদের আবেদনের প্রেক্ষিতে আর্থিক সাহায্য পৌঁছে দেওয়া হয়েছে। দেশেও প্রবাসী পরিবারের কাছে সহায়তা পৌঁছে দেওয়া হয়েছে।

এতে বলা হয়, কাশেম-নুর ফাউন্ডেশন ত্রাণ, আর্থিক ও অন্যান্য সহায়তা দিয়ে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করা অব্যাহত রেখেছে। চট্টগ্রাম শহরের বিভিন্ন পাড়া মহল্লা, রাউজান, বোয়ালখালী, হাটহাজারীসহ বিভিন্ন উপজেলার ২৪ হাজার পরিবারের কাছে প্রায় ২৫ দিনের ত্রাণ ও ইফতার সামগ্রী পৌঁছে দিয়েছে। কাশেম-নুর ফাউন্ডেশনের মাননীয় কো-চেয়ারম্যান হাসান মাহমুদ চৌধুরীর উদ্যোগে ও নির্দেশনায় দ্বিতীয় মেয়াদে ১০ হাজার পরিবারের জন্য ত্রাণ ও ইফতার সামগ্রী বিতরণের কাজ শুরু করা হয় গত ১০ মে থেকে।

এতে বলা হয়, গত ১২ মে চান্দগাঁও ওয়ার্ডের ঢালি পাড়া, মাইজপাড়া, খনকার পাড়া, পূর্ব ফরিদের পাড়া, পশ্চিম ফরিদের পাড়া, খাদু মাঝির পাড়াসহ বেশ কিছু এলাকায় ত্রাণ ও ইফতার সামগ্রী বিতরণ করা হয় সংস্থাটির পক্ষ থেকে। এছাড়া শিক্ষা উপমন্ত্রী ও চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের এলাকায় বিতরণের জন্য কাশেম-নুর ফাউন্ডেশনের পক্ষ থেকে বিপুল পরিমাণ ত্রাণ ও ইফতার সামগ্রী হস্তান্তর করা হয়। উপমন্ত্রীর পক্ষে মো. সাজ্জাদ এসব সামগ্রী গ্রহণ করেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ১৩ মে কাশেম-নুর ফাউন্ডেশন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরীর এলাকায় বিতরণের জন্য ত্রাণসামগ্রী হস্তান্তর করা হয়। রেজাউল করিমের পক্ষে মো. সালাউদ্দিন এসব ত্রাণসামগ্রী গ্রহণ করেন। এছাড়া আগ্রাবাদ মুহুরীপাড়া, চান্দগাঁও শমসের পাড়া, একশো কলোনীসহ বিভিন্ন এলাকায় ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

ত্রাণসামগ্রী বিতরণকালে কাশেম-নুর ফাউন্ডেশনের মুখপাত্র ও চান্দগাঁও আবাসিক এলাকা কল্যাণ সমিতির সাংগঠনিক সম্পাদক তৌফিক হোসেন, ত্রাণ সমন্বয়কারী ও কল্যাণ সমিতির নিরাপত্তা সম্পাদক ওসমান গনি, আবদুল হামিদ, শামসুল আলম, ইয়াকুব, নাঈম ফরহাদ, জাকিরসহ পাড়া মহল্লার জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

ট্যাগ :