মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সম্পর্কের সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশ-হাঙ্গেরির শুভেচ্ছা বিনিময়


প্রকাশের সময় :৪ ফেব্রুয়ারি, ২০২২ ৭:২৭ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

বাংলাদেশ ও হাঙ্গেরির মধ্যে কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তী উপলক্ষে দু’দেশের পররাষ্ট্রমন্ত্রী শুভেচ্ছা বিনিময় করেছেন। দুই মন্ত্রী ঢাকা ও বুদাপেস্টের সম্পর্ক আরও গভীর করার বিষয়ে প্রত্যাশা ব্যক্ত করেছেন।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) অস্ট্রিয়ার ভিয়েনার বাংলাদেশ স্থায়ী মিশন এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

ভিয়েনার স্থায়ী মিশন জানায়, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন গত ৩১ জানুয়ারি বাংলাদেশ ও হাঙ্গেরির মধ্যে কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার ৫০ বছর পূর্তি উপলক্ষে দেশটির পররাষ্ট্র ও বাণিজ্যমন্ত্রী পিটার সিজ্জার্তোকে একটি পত্রের মাধ্যমে অভিনন্দন জানান। ড. মোমেন পত্রে ১৯৭২ সালের এই দিনে হাঙ্গেরি কর্তৃক বাংলাদেশকে স্বীকৃতি প্রদানের কথা স্মরণ করেন।

মোমেন স্বাধীনতা-উত্তর বাংলাদেশের প্রতি সমর্থনের জন্য হাঙ্গেরির সরকার ও জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি হাঙ্গেরির সঙ্গে বিদ্যমান সম্পর্ক ও সহযোগিতা আরও গভীর করার ব্যাপারে বাংলাদেশ সরকারের প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

অন্যদিকে হাঙ্গেরির পররাষ্ট্রমন্ত্রী মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর কাছে লেখা একটি পত্রে ভৌগলিক দূরত্ব সত্ত্বেও দু’দেশের মধ্যে পারস্পরিক শ্রদ্ধার ভিত্তিতে স্থাপিত শক্তিশালী বন্ধুত্ব ও সহযোগিতার সম্পর্কের ৫০তম বার্ষিকী উদযাপন একটি গুরুত্বপূর্ণ মাইলফলক বলে অভিহিত করেন।

তিনি বলেন, হাঙ্গেরি স্বাধীন বাংলাদেশকে স্বীকৃতি দেওয়া প্রথম দেশগুলোর মধ্যে একটি হতে পেরে গর্বিত এবং সম্প্রতি বাংলাদেশে কূটনৈতিক প্রতিনিধিত্ব পুনঃপ্রতিষ্ঠা করতে পেরে দেশটি অত্যন্ত আনন্দিত।

ট্যাগ :