মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রিজার্ভ থেকে ১৫ মিলিয়ন ব্যারেল তেল ছাড়বে যুক্তরাষ্ট্র


প্রকাশের সময় :২০ অক্টোবর, ২০২২ ৭:৪৬ : পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্কঃ

যুক্তরাষ্ট্রের কৌশলগত রিজার্ভ থেকে ১৫ মিলিয়ন ব্যারেল তেল ছাড়ার ঘোষণা দিয়েছেন প্রেসিডেন্ট জো বাইডেন। কয়েকদিন আগে ওপেকপ্লাস তেলের উৎপাদন হ্রাস করার কথা জানানোর পর পাল্টা পদক্ষেপ হিসেবে এই সিদ্ধান্ত নিয়েছে যুক্তরাষ্ট্র। আগামী মাসে যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচন সামনে রেখে এই উদ্যোগ নেওয়া হলো।

বুধবার (১৯ অক্টোবর) বিকেলে বলেন যে ইউক্রেনে রাশিয়ার হামলার পর মার্চে তার প্রশাসন ১৮০ মিলিয়ন ব্যারেল তেল ছাড় করার কথা ঘোষণা করেছিল। এই ১৫ মিলিয়ন ব্যারেল ছাড়ের কারণে তা সম্পন্ন হলো।

এর আগে বুধবার সকালে হোয়াইট হাউস জানিয়েছিল, আগামী ডিসেম্বর মাসে এই তেল ছাড়ার কথা ছিল।

সংবাদ সম্মেলনে বাইডেন সাংবাদিকদের বলেন, ‘আজ আমার এ ঘোষণার ফলে আমরা এমন একটি সময়ে বাজার পরিস্থিতি স্থিতিশীল করতে ও দাম কমাতে চলেছি, যখন অন্যান্য দেশ অস্থিরতা সৃষ্টি করেছে।’

এই তেল ছাড়ার ফলে ১৯৮৪ সালের পর যুক্তরাষ্ট্রের কৌশলগত রিজার্ভ সর্বনিম্ন অবস্থায় নেমে গেল। ইউক্রেনে রাশিয়ার হামলার পর যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা রুশ তেল ও গ্যাসের ওপর বিধিনিষেধ আরোপ করেছে।

গতকাল পর্যন্ত যুক্তরাষ্ট্রে প্রায় ৪০০ মিলিয়ন ব্যারেল তেল রিজার্ভ রয়েছে। তেলের দাম ব্যারেলপ্রতি ৬৯ থেকে ৭২ ডলারে নেমে এলে তারা আবার রিজার্ভ আগের অবস্থায় নিয়ে যাবে। সূত্র : আলজাজিরা

ট্যাগ :