মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজপথ কাঁপালেন মমতা!! নাগরিকত্ব বিল প্রতিরোধের ডাক


প্রকাশের সময় :১৭ ডিসেম্বর, ২০১৯ ৫:২৩ : পূর্বাহ্ণ

নিউজ-ডেস্ক:

ভারতের লোকসভা ও রাজ্যসভায় পাশ হওয়া নাগরিকত্ব বিল নিয়ে উত্তাল দেশটির বিভিন্ন রাজ্য। আসাম, মেঘালয় ও পশ্চিমবঙ্গে চলছে লাগাতার বিক্ষোভ। আসাম ও মেঘালয়ে ইতোমধ্যে জারি করা হয়েছে অনির্দিষ্টকালের কারফিউ, পুলিশের সাথে সংঘর্ষে মা**রা গিয়েছেন অন্তত ১৫ জন। পশ্চিমবঙ্গে এখনো কারফিউ জারি না হলেও পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে। এছাড়া দিল্লিতেও শিক্ষার্থীরা আগুন দিয়েছেন তিনটি বাসে।

বিতর্কিত নাগরিকত্ব (সংশোধিত) আইনের প্রতিবাদে অনশনে বসছেন কেরালার মুখ্যমন্ত্রী ও সিপিএম নেতা পিনারাই বিজয়ন। এনআরসি-সিএবি প্রতিরোধের এমন পরিস্থিতিতেই এবার রাজপথ কাঁপালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হাজার হাজার নেতাকর্মী নিয়ে রাজধানীর কলকাতার রাস্তার উত্তাল করেন তোলেন তৃণমুল কংগ্রেসের সভাপতি। সোমবার (১৬ ডিসেম্বর) দুপুরে রেড রোডে সংবিধানপ্রণেতা বি আর আম্বেডকরের মূর্তির পাদদেশ থেকে শুরু হয়ে মিছিল শেষ হয় জোড়াসাঁকো ঠাকুরবাড়িতে। তৃণমূল কর্মী, সমর্থকরা ছাড়াও মমতার সঙ্গে পা মেলান কয়েক লক্ষ সাধারণ মানুষ, সমাজকর্মী এবং সমাজের বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্টজনেরা। মিছিলটি পরিণত হয় মহামিছিলে। মহামিছিল শেষ জোড়াসাঁকো ঠাকুরবাড়ির সামনে ভাষণ দেন মমতা। যেকোনও মূল্যেই পশ্চিমবঙ্গে এনআরসি-সিএবি প্রতিরোধের হুঁশিয়ারি দিলেন তিনি। কিছুতেই কার্যকরী করতে দেবেন না। মুখ্যমন্ত্রী বলেন, ‘আমরা বাংলায় আছি। এখানে এনআরসি করতে হলে, আমার মৃতদেহের ওপর দিয়ে করতে হবে, এখানে সিএবি করতে হলে আমার মৃতদেহের ওপর দিয়ে করতে হবে।’ তার সরকার ফেলে দিয়ে যদি পশ্চিমবঙ্গে রাষ্ট্রপতি শাসন জারির চেষ্টাও হয়, তা হলেও তিনি পিছু হটবেন না বলেও হুঁশিয়ার দেন মমতা বন্দ্যোপাধ্যায়।

ট্যাগ :