মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

করোনায় নোবেল প্রদান অনুষ্ঠানের নিয়ম পরিবর্তন, থাকছে না বিশেষ ভোজ


প্রকাশের সময় :২৩ জুলাই, ২০২০ ২:৫৫ : পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক:

করোনা ভাইরাসের কারণে পরিবর্তন আর নতুন নিয়ম সংযোজিত হয়নি এমন খুব কম ক্ষেত্রই রয়েছে। এর প্রভাব পড়তে যাচ্ছে এ বছরের নোবেল পুরস্কার প্রদান অনুষ্ঠানেও। আয়োজকেরা জানিয়েছেন এবারের আয়োজনে বড় ধরনের পরিবর্তন আনা হচ্ছে। দ্য নোবেল ফাউন্ডেশন এক ঘোষণায় সম্প্রতি বিষয়টি জানালে বিবিসির এক প্রতিবেদনে তা তুলে ধরা হয়।

ফাউন্ডেশন জানায়, ২০২০ সালের ১০ ডিসেম্বর অসলো এবং স্টকহোমে নোবেল পুরস্কার প্রদানের আয়োজন হবে। এক্ষেত্রে মানা হবে কঠোর স্বাস্থ্য বিধি এবং সামাজিক দূরত্ব। তবে এই বছর ‘নোবেল বানকুইট’ বা বিশেষ ভোজ অনুষ্ঠিত হবে না বলে জানায় তারা। প্রতি বছর পুরস্কার প্রদানের পর স্টকহোম সিটি হলে ঐতিহ্যবাহী এই ভোজের আয়োজন করা হয়ে থাকে। সাধারণত চার ঘণ্টার এই রাত্রীকালীন ভোজে নোবেল পুরস্কারপ্রাপ্তরা সংক্ষেপে বক্তব্য দেন।

বিবিসি প্রতিবেদনে বলা হয়েছে, অল্পসংখ্যক নোবেল বিজয়ী দিয়ে অনুষ্ঠান সারার আয়োজন করছেন তারা। এক্ষেত্রে তারা জানিয়েছে, স্বশরীরে অনুষ্ঠানে উপস্থিত থাকতে না পারলে বিজয়ীরা আগের মতো নিজ দেশের দূতাবাস ও কনস্যুলেটের মাধ্যমে পুরস্কার গ্রহণ করতে পারবেন।

১৯৫৬ সালের পর ৬৪ বছরের মধ্যে এই প্রথম নোবেল বানকুইট বাতিল করার ঘোষণা এসেছে।

ট্যাগ :