মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার দক্ষিণ আফ্রিকায় বৈধতা পেল গাঁজা


প্রকাশের সময় :২ ডিসেম্বর, ২০১৯ ৪:১২ : অপরাহ্ণ

নিউজ-ডেস্ক:

দক্ষিণ আফ্রিকা সরকার গত সপ্তাহে রাষ্ট্রীয় ও ব্যক্তিগতভাবে গাঁজা চাষ ও সেবনকে বৈধ করে আইন পাশ করেছে। এখন থেকে যে কোনো দক্ষিণ আফ্রিকান নাগরিক নিজের বিনোদনের জন্য চাইলে বাড়ির আঙ্গিনায় ২৫ স্কয়ার মিটার সমপরিমাণ জায়গায় ব্যক্তিগতভাবে গাঁজা চাষ করতে পারবে। এছাড়া বাণিজ্যিক ভাবে চাষ করতে কৃষকদের উৎসাহিত করবে সরকার।

ওদিকে উরুগুয়ে এবং ইসরায়েলেরও একই আইন পাশ করার পরিকল্পনা রয়েছে বলে স্থানীয় সংবাদ মাধ্যমগুলো জানিয়েছেন।

দক্ষিণ আফ্রিকায় ক্যান্সারের কেমোথেরাপি চিকিৎসায় রোগীর মাথাধরা ও বমিভাব কমাতে, এইডসের রোগীর ক্ষুধা জাগাতে এবং পুরনো বাত ও মাংসপেশিতে ব্যথা দূর করতে ডাক্তাররা গাঁজার ব্যবহারে অনুমতি দিয়ে থাকেন।

দক্ষিণ আফ্রিকান স্বাস্থ্যমন্ত্রী বলছেন, তাদের এই পরিকল্পনার ফলে দেশের মধ্যে রোগীরাও উপকৃত হবেন। তিনি বলেন, গত সপ্তাহে সংসদে আইনটি পাশ হওয়ার আগ পর্যন্ত গাঁজা সেবন ও চাষ আইনত নিষিদ্ধ ছিলো।

তবে সরকারের এই সিদ্ধান্তের ফলে দক্ষিণ আফ্রিকার গাঁজা চাষীরাও আর্থিকভাবে উপকৃত হবেন। সারা বিশ্বে চিকিৎসার জন্য যে গাঁজা চাষ হয় তার অর্থকরী মূল্য ২০২৫ সাল নাগাদ ৫৫০ কোটি ডলার ছাড়িয়ে যাবে বলে মনে করা হচ্ছে।

গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে গাঁজার ব্যবহারের ওপর নিষেধাজ্ঞা তুলে নেয়া হয়েছে। এ দিকে জিম্বাবুয়েতে ইতিমধ্যে গাঁজার বাণিজ্যিক চাষাবাদ শুরু হয়েছে গত বছর থেকে।

ট্যাগ :