মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উত্তর কোরিয়ায় প্রথম করোনা রোগী শনাক্ত! পুরো দেশজুড়ে লকডাউন


প্রকাশের সময় :১২ মে, ২০২২ ৭:১৫ : পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্কঃ

বিশ্বজুড়ে দুই বছরের বেশি সময় ধরে তাণ্ডব চালানোর পর প্রথমবারের মতো করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে উত্তর কোরিয়ায়। শনাক্ত হওয়ার নমুনায় ওমিক্রন ভ্যারিয়েন্ট পাওয়া গেছে জানিয়ে গোটা দেশে লকডাউন জারি করেছে কিম প্রশাসন।

উত্তর কোরিয়ার রাষ্ট্রায়ত্ত সংবাদমাধ্যমের বরাত দিয়ে এ খবর দিয়েছে বিবিসি। পিয়ংইয়ংয়ে এই সংক্রমণ পাওয়া গেছে বলে তথ্য দেয়া হয়েছে।

তবে কতজনের দেহে করোনা শনাক্ত হয়েছে সে ব্যাপারে বিস্তারিত জানা যায়নি।করোনাভাইরাসে আক্রান্তদের নমুনা গত ৮ মে সংগ্রহ করা হয়। প্রথম করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলার উপায় নিয়ে দেশেটির নেতা কিম জং উন ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির বৈঠকে আলোচনা করেছেন। সব শহর এবং এলাকায় কঠোর লকডাউন বাস্তবায়নের নির্দেশ দেন তিনি। এ ছাড়া সংরক্ষিত জরুরি মেডিকেল সরবরাহ বাড়ানোর প্রতিশ্রুতি দেন কিম জং উন।

এদিকে,করোনাভাইরাসে গত একদিনে আরও ৫ লাখ ৭১ হাজার ১০২ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে আরও ১ হাজার ৪৯২ জনের।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫১ কোটি ৯০ লাখ ৪ হাজার ৭০৪ জন। মৃত্যু হয়েছে ৬২ লাখ ৮২ হাজার ৬২ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস ধরা পড়ে। এরপর ধীরে ধীরে তা ছড়িয়ে পড়ে সারাবিশ্বে। মহামারি করোনাভাইরাস এখন পর্যন্ত সারাবিশ্বে তান্ডব চালিয়ে যাচ্ছে। প্রায় প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। বাড়ছে শনাক্তও। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করেছে।

ট্যাগ :