মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আফগান সীমান্তে পাকিস্তানি সেনা বহরে হামলা! নিহত প্রায় ৭


প্রকাশের সময় :১৬ এপ্রিল, ২০২২ ১:৪৪ : অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্কঃ

আফগানিস্তান সীমান্তে একটি সশস্ত্র গ্রুপের অতর্কিত হামলার শিকার হয়েছে পাকিস্তানের সেনাবাহিনী। এই হামলায় অন্তত সাত জন পাকিস্তানি সেনা নিহত হয়েছেন বলে জানা গেছে।

শুক্রবার পাকিস্তান সেনাবাহিনীর এক বিবৃতিতে জানানো হয়েছে, এক সময়ে পাকিস্তান তালেবানের (টিটিপি) শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত আফগান সীমান্তের কাছে অতর্কিত হামলার মুখে পড়ে পাকিস্তানি বাহিনীর একটি সামরিক বহর। সেনাবাহিনী পাল্টা প্রতিরোধ গড়ে তোলে। এতে সাত পাকিস্তানি সেনা এবং সশস্ত্র গ্রুপটির চার সদস্য নিহত হয়।

বিবৃতিতে জানানো হয়, অতর্কিত ওই হামলার ঘটনা ঘটে বৃহস্পতিবার। উত্তর ওয়াজিরিস্তানের ইশাম এলাকায় আক্রান্ত হয় পাকিস্তানি বাহিনী। পাকিস্তানের অশান্ত উত্তরপশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনওয়া প্রদেশের একটি জেলা ইশাম। তবে এখন পর্যন্ত এই হামলার দায় স্বীকার করেনি কোনও গ্রুপ।

এই হামলার আগে বৃহস্পতিবার পাকিস্তান সেনাবাহিনী জানায়, আফগান সীমান্তবর্তী এলাকায় জানুয়ারি থেকে ১২৮ সশস্ত্র যোদ্ধাকে হত্যা করা হয়েছে। একই সময়ে নিজেদের প্রায় একশ’ সেনা নিহতের কথা স্বীকার করে পাকিস্তান সেনাবাহিনী।

নিহত সেনাদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ বলেন, ইসলামাবাদ ‘সন্ত্রাসবাদের বিরুদ্ধে যুদ্ধ অব্যাহত’ রাখবে।

একসময়ে জঙ্গিবাদের কেন্দ্রস্থল বলে পরিচিত ছিল উত্তর ওয়াজিরিস্তান। পাকিস্তানের সাতটি আদিবাসী অধ্যুষিত আধা স্বায়ত্তশাসিত এলাকার একটি উত্তর ওয়াজিরিস্তান। পাকিস্তানি তালেবান নির্মূলে এসব এলাকায় ২০১৪ সাল থেকে ধারাবাহিকভাবে অভিযান চালিয়ে আসছে পাকিস্তান সেনাবাহিনী।

ট্যাগ :