মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

একদিনে হাসপাতালে আরও ২১৩ ডেঙ্গু রোগী


প্রকাশের সময় :১১ আগস্ট, ২০২১ ৪:২৯ : অপরাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২১৩ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে রাজধানী ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ১৮৮ জন এবং ঢাকার বাইরে ২৫ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

বুধবার (১১ আগস্ট) বিকেলে সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় (১০ আগস্ট সকাল ৮টা থেকে ১১ আগস্ট সকাল ৮টা পর্যন্ত) সারাদেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ২১৩ জন ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ঢাকায় নতুন ১৮৮ জন এবং ঢাকার বাইরে নতুন রােগী ভর্তি হয়েছে ২৫ জন।

এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমােট ভর্তি থাকা রােগীর সংখ্যা দাঁড়িয়েছে ৯০৭ জনে। ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ৮৪১ জন আর অন্যান্য বিভাগে বর্তমানে ভর্তি হয়েছেন ৬৬ জন।

এর আগে মঙ্গলবার (১০ আগস্ট) ২২৬ জন ডেঙ্গু শনাক্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল। তার আগে সোমবার (৯ আগস্ট) ২১০ জন, রোববার ২২৪, শনিবার ২০৪, শুক্রবার ২১৪ ও বৃহস্পতিবার ২১৮ জন হাসপাতালে ভর্তি হন। গত ২ আগস্ট দেশে সর্বোচ্চ ২৮৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

স্বাস্থ্য অধিদফতরের প্রতিবেদনে বলা হয়েছে, এ বছরের ১ জানুয়ারি থেকে আজ (১১ আগস্ট) পর্যন্ত হাসপাতালে সর্বমােট রােগী ভর্তি হয়েছে ৫ হাজার ১৯২ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ হাজার ২৬৩ জন।

এ বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কারো মৃত্যুর খবর নিশ্চিত করেনি স্বাস্থ্য অধিদফতর।

স্বাস্থ্য অধিদফতরের রােগতত্ত্ব, রােগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ২২টি মৃত্যুর তথ্য পাঠানো হয়েছে।

আইইডিসিআর এখনাে কোনো মৃত্যুর পর্যালােচনা শেষ করেনি এবং কোনো মৃত্যু ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করেনি।

ট্যাগ :