মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুরু হলো তিনদিনব্যাপী লালন স্মরণোৎসব


প্রকাশের সময় :৫ মার্চ, ২০২৩ ৫:২৫ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার:

আজ থেকে তিনদিনব্যাপী শুরু হচ্ছে কুষ্টিয়ার কুমারখালীর ছেউরিয়ায় লালন স্মরণাৎসব। এ উপলক্ষে ছেউরিয়ার কালিগাং নদী পার বিশাল লালন মঞ্চর সকল প্রস্তুতি সম্পন করা হয়েছে।

৪, ৫ ও ৬ মার্চ প্রতিদিন সন্ধ্যা পৌণে ৭ টায় ওই মঞ্চ লালনের জীবনীর ওপর আলাচনা সভা ও লালন সংঙ্গীত অনুষ্ঠিত হবে।

তিনদিনের এই অনুষ্ঠান উপলক্ষে লালন মেলারও আয়োজন করা হয়েছে। লালন একাডেমির আয়োজন লালন স্মরণাৎসব ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে ৷ পুলিশ, র‍্যাবের পাশাপাশি সাদা পোষাকে থাকবে আইনশৃংখলা বাহিনীর সদস্যরা।

এদিকে লালন স্মরণোৎসবকে ঘিরে দেশ বিদেশ থেকে সাধু ভক্তরা ইতিমধ্যে লালন মাজার চত্বরে আসতে শুরু করেছে। আগামী ৬ মার্চ দুপুর পর্যন্ত লালন অনুসারী ভক্তবৃন্দরা লালন মাজার চত্বর উপস্তিত হবে লালনের ধামে। লালনের মূল অনুষ্ঠান দোলল পূর্ণিমায় অনুষ্ঠিত হবে। ৬মার্চ সন্ধ্যায় অধিবাসন, ৭ মার্চ সকাল বাল্যসেবা এবং দুপুরবেলা পূর্ণ সেবার মাধ্যমে লালন স্মরণোৎসব শেষ করে ভক্তবৃন্দরা যারযার দেশে এলাকায় ফিরে যাবে।

লালনের জীবনদশায় দোল পূর্ণিমার রাত সাধুদের নিয়ে রাত ভোর আধ্যাত্মিক গান বাজনা করতেন। ১৮৯০ সালের ১৭ অক্টাবর ১লা কার্তিক লালনের মৃত্যুর পর তারই ধারাবাহিকতায় দোল পূর্নিমার অনুষ্ঠান হয়ে আসছে। ৪ মার্চ সন্ধ্যা পৌনে ৭টায় লালন একাডেমির সভাপতি কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলামের সভাপতিত্বে লালন মঞ্চের উদ্বাধনী ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্তিত থাকবেন, জাতীয় সংসদ সদস্য ( কুষ্টিয়া-৩) ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মাহাবুব উল আলম হানিফ, বিশেষ অতিথি হিসেবে উপস্তিত থাকবেন, জাতীয় সংসদ সদস্য (কুষ্টিয়া-৪) ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, কুষ্টিয়ার পুলিশ সুপার মোঃ খায়রুল আলম, কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোঃ সদর উদ্দিন খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আজগর আলী, কুমারখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মান্নান খান, কুমারখালী পৌরসভার চেয়ারম্যান মোঃ সামছুজ্জামান অরুনসহ কুষ্টিয়ার বিশিষ্ট ব্যক্তিবর্গরা।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত থাকবেন, সাবেক উপ-উপাচার্য কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় ড. শাহিনুর রহমান। আলোচক হিসেবে উপস্থিত থাকবেন, খাদেম, লালন মাজার লালন একাডেমীর মোহাম্মদ আলী।

শুভেচ্ছা বক্তব্য রাখবেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও সহ-সভাপতি লালন একাডেমী কুষ্টিয়া মোছাঃ শারমিন আখতার ও কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মন্ডল। রাত সাড়ে ৮ টা থেকে শুরু হবে লালন একাডেমীর পরিবেশনায় সংগীত অনুষ্ঠান।

ট্যাগ :