মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বোরো সংগ্রহের সময় বাড়ল ১৫ দিন


প্রকাশের সময় :২ সেপ্টেম্বর, ২০২০ ৫:৩৬ : অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার:

লক্ষ্যমাত্রার অর্ধেকও সংগ্রহ করতে না পারায় সরকারিভাবে বোরো ধান-চাল সংগ্রহের সময় ১৫ দিন বাড়িয়েছে সরকার। আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত এই খাদ্যশস্য সংগ্রহ করা যাবে।

গতকাল মঙ্গলবার অধিদফতরের মহাপরিচালককে এ সংক্রান্ত একটি চিঠি দিয়েছে খাদ্য মন্ত্রণালয়। পূর্ব-নির্ধারিত সময় অনুযায়ী বোরো ধান-চাল সংগ্রহের শেষ দিন ছিল ৩১ অগাস্ট।

জানা গেছে, এবার সরকারিভাবে আট লাখ টন বোরো ধান, ১০ লাখ টন সিদ্ধ চাল ও দেড় লাখ টন আতপ চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করে সরকার। ২৬ এপ্রিল থেকে এই বোরো ধান এবং ৭ মে থেকে চাল সংগ্রহ শুরু হয়।

খাদ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, সোমবার পর্যন্ত দুই লাখ আট হাজার ৩৩৭ মেট্রিক টন বোরো ধান, পাঁচ লাখ ৬৩ হাজার ৫৫৫ মেট্রিক টন সিদ্ধ চাল এবং ৮২ হাজার ৭৯৫ মেট্রিক টন আতপ চাল সংগ্রহ করেছে সরকার।

খাদ্য পরিকল্পনা ও পরিধারণ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী, চলতি বোরো মৌসুমে ২৬ টাকা কেজি দরে ধান, ৩৬ টাকা কেজি দরে সিদ্ধ চাল এবং ৩৫ টাকা কেজি দরে আতপ চাল কেনা হচ্ছে।

তবে মহামারীর মধ্যে মিল মালিকরা সরকারকে চাল সরবরাহ না করায় লক্ষ্যমাত্রার অর্ধেকও পূরণ করতে পারেনি সরকার। এ পরিস্থিতিতে প্রয়োজনীয় চাল আমদানির অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী।

ট্যাগ :