মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, বৃহস্পতিবার, ২ মে ২০২৪ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ মিনায় যাবেন বাংলাদেশি হজযাত্রীরা


প্রকাশের সময় :২৫ জুন, ২০২৩ ৮:০৭ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার:

আজ রোববার (২৫ জুন) সন্ধ্যায় মিনার উদ্দেশে রওনা হবেন বাংলাদেশের হজযাত্রীরা। মিনায় অবস্থানের মাধ্যমে সোমবার (২৬ জুন) শুরু হবে চলতি বছরের পবিত্র হজ কার্যক্রম। আগামী ১২ জিলহজ (৩০ জুন) শয়তানকে পাথর নিক্ষেপের মধ্য দিয়ে শেষ হবে হজের আনুষ্ঠানিকতা।

বাংলাদেশি হাজিদের মিনার উদ্দেশ্যে রওনা ও হজের পরবর্তী করণীয় ঠিক করতে শনিবার (২৪ জুন) ধর্মপ্রতিমন্ত্রীর সঙ্গে একটি বৈঠক হয়। সেখানে সৌদি হজ অফিস, মিশন এবং হজ এজেন্সিদের সংগঠন হাবের সংশ্লিষ্টরা অংশ নেন। বৈঠকে সিদ্ধান্ত হয়, ২৫ জুন (রোববার) সন্ধ্যায় বাংলাদেশি হাজিরা মিনার উদ্দেশ্যে রওনা হবেন।

জানা গেছে, রোববার স্থানীয় সময় সন্ধ্যার পর বাংলাদেশের প্রায় ১ লাখ ২২ হাজারের বেশি হজযাত্রীকে পবিত্র মিনায় নিয়ে যাওয়ার কাজ শুরু হবে। হজ পালনের জন্য ইতোমধ্যে বাংলাদেশসহ বিশ্বের অন্যান্য দেশ থেকে হজযাত্রীরা সৌদি আরব পৌঁছেছেন। বাংলাদেশ থেকে ইতোমধ্যে ১ লাখ ২২ হাজার ৮৩৩ হজযাত্রী সৌদি পৌঁছেছেন।

সৌদিতে এ বছর ২৭ জুন হজ অনুষ্ঠিত হবে। পরের দিন ২৮ জুন সৌদি আরবে ঈদুল আজহা। আর বাংলাদেশে ঈদুল আজহা ২৯ জুন।

এবার বিশ্বের ১৬০টির বেশি দেশের ২০ লাখের অধিক মানুষ পবিত্র হজ পালন করবেন বলে জানিয়েছেন সৌদি আরবের হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রী ডা. তৌফিক আল রাবিয়া।

তিনি বলেন, রোববার থেকে বিশ্বের লাখো মুসলিমের লাব্বাইক ধ্বনিতে মুখরিত হবে মক্কা। এ বছর ৩২ হাজারের বেশি স্বাস্থ্যকর্মী হজ যাত্রীদের সেবা দেবেন। হজ পালনে আল্লাহর অতিথিদের সব ধরনের সহযোগিতা করতে সরকার ও সৌদির জনগণ অংশ নেবে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম জানান, শনিবার রাতে ফ্লাইনাস এয়ার শেষ ফ্লাইট সৌদির উদ্দেশ্যে ছেড়ে যায়। এরমাধ্যমে চলতি বছরের পবিত্র হজের যাওয়ার ফ্লাইট শেষ হলো। আগামী ২ জুলাই ফিরতি ফ্লাইট শুরু হবে।

ট্যাগ :