মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জীবনে ৮ টি জিনিস অর্থের চেয়ে বেশি মূল্যবান


প্রকাশের সময় :৩০ নভেম্বর, ২০১৯ ৭:২৪ : পূর্বাহ্ণ

মোঃ জানে আলম জনি (বিশেষ প্রতিনিধি):

আমরা সবাই অর্থের মূল্যকে বেশী প্রাধান্য দিয়ে থাকি বিশেষ করে উদ্যোক্তারা। কিন্তু আমরা এটিও জানি যে অনেক উদ্যোক্তা আছেন যারা অর্থ ছাড়াই তাদের উদ্যোগ নিয়েছেন এবং সফল হয়েছেন। জিম রন এমন একজন মানুষ যিনি কোন অর্থ ছাড়াই একদম শূন্য হাতেই জীবনে সফল হয়েছেন। জিম রন বিশ্বাস করেন যে পৃথিবীতে আটটি এমন জিনিস রয়েছে যা মূলধন বা অর্থের চেয়েও বেশি মূল্যবান। কি সেই গুলি? চলুন জেনে নেয়া যাক:

১. সময় : সময় গুপ্তধনের মত। আপনি যদি সময়কে কাজে না লাগান তাহলে সেটি আপনার জন্য কোন সুফল বয়ে আনবে না অপরদিকে যদি আপনি সময়কে মূল্য দেন এবং কাজে লাগান তবে প্রতিটি মুহুর্ত আপনার জন্য সৌভাগ্য বয়ে নিয়ে আসবে।

২. হতাশ না হওয়া: সিলিকন ভ্যালিতে ব্যর্থ হলে উৎসব পালন করা হয়। কারণ তারা জানেন যে ব্যর্থ হলে হতাশ না হয়ে যদি তা থেকে ভুলগুলিকে শুধরে নিয়ে নতুন উদ্যমে কাজে নামা হয় তবে সফলতা আসবেই।

৩. সংকল্প: সংকল্প সবচেয়ে বড় মূলধন। আপনাকে জানতে হবে যে আপনি ঠিক কি করতে চলেছেন। পরিকল্পনার অভাব থাকলে মূলধন কাজে লাগে না। তাই সংকল্প অর্থের চেয়ে বড় মূলধন।

৪. সাহস: যদি আপনার কাছে ১টাকা এবং প্রচুর পরিমাণে সাহস থাকে তবে সেটিও আপনার জন্য সৌভাগ্য বয়ে নিয়ে আসবে। মানুষ তার সাহস দ্বারা অসম্ভবকেও সম্ভব করতে পারে।

৫. লক্ষ্য: লক্ষ্যহীন জীবন পশুর সমান। নিজের লক্ষ্য স্থির করুন। সময়মত কাজ করুন। সফলতা নিশ্চিত।

৬. বিশ্বাস: বিশ্বাস এমন একটি বস্তু যা অর্থ দ্বারা লাভ করা সম্ভব নয়। যদি আপনার অর্থ থাকে কিন্তু বিশ্বাসের অভাব থাকে তবে আপনি একজন খুবই দরিদ্র ব্যক্তি।

৭. অপকটতা: নিজেকে সবজান্তা ভাববেন না। নিজের দুর্বলতাগুলোকে অকপটে স্বীকার করুন। দেখবেন সমস্যার সমাধান সহজ হয়ে যাবে।

৮. মনে প্রানে চেষ্টা করা: আপনি যা করছেন তাতে যদি আপনি আনন্দ না পান এবং তার জন্য যদি মন প্রান দিয়ে চেষ্টা না করেন তাহলে সফলতা কখনোই আসবে না।

ট্যাগ :