মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্ববাজারে স্বর্ণের দাম প্রায় ২.৬ শতাংশ কমেছে


প্রকাশের সময় :৭ জুন, ২০২০ ১১:২৩ : পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্কঃ

করোনা মহামারিতে পুরো বিশ্ব অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত। এর মধ্যে বিশ্ববাজারে স্বর্ণের দাম ৪৪ দশমিক ৪০ মার্কিন ডলার কমে হয়েছে প্রতি আউন্স ১ হাজার ৬৮৩ ডলার। এর পাশাপাশি রুপার দামও কমেছে ৫.৫ শতাংশ।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে জানা যায়, শুক্রবার (৫ জুন) বিশ্ববাজারে সোনার দাম ৪৪ দশমিক ৪০ মার্কিন ডলার বা ২.৬ শতাংশ কমে হয়েছে প্রতি আউন্স ১ হাজার ৬৮৩ ডলার, যা ২ মের পর সর্বনিম্ন। বাংলাদেশি মুদ্রায় এটি প্রায় ১ লাখ ৪২ হাজার ৯৬১ টাকা। পুরো সপ্তাহের হিসাবে সোনার দাম কমেছে প্রায় ৩.৯ শতাংশ।

এদিকে, বিশ্ববাজারের পাশাপাশি সোনার দাম কমেছে ভারতেও। শুক্রবার ভারতে ১০ গ্রাম সোনার দাম ৪৬ হাজার ৩৫০ রুপিতে নেমে যায়। এদিন সোনার দর প্রায় ১ শতাংশ কমেছে। সাধারণত অর্থনৈতিক মন্দার সময় সোনার দাম বাড়তে থাকে। কারণ তখন বিনিয়োগকারীরা নিরাপদ হিসেবে সোনা কিনে মজুদ করে রাখেন। আর অর্থনীতি চাঙ্গা হলে সোনার দাম কমে, কারণ তখন বিনিয়োগকারীরা সোনা ছেড়ে শেয়ারবাজারের দিকে ঝুঁকে পড়েন।

তবে, যুক্তরাষ্ট্রে লকডাউন শিথিল হওয়ায় কাজের ক্ষেত্র গত মাসের তুলনায় বেড়ে যাওয়ায় শেয়ারবাজারের দিকে ঝুঁকছেন বিনিয়োগকারীরা। শুক্রবার যুক্তরাষ্ট্রের শ্রম দপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, মে মাসে দেশটিতে নতুন ২৫ লাখ চাকরির সুযোগ তৈরি হয়েছে। এতে দেশটিতে বেকারত্ব কমে হয়েছে ১৩ দশমিক ৩ শতাংশ।

ট্যাগ :