মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সোমবার থেকে সিলেটে পরিবহন ধর্মঘট


প্রকাশের সময় :২১ নভেম্বর, ২০২১ ১:৫৮ : অপরাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

আগামীকাল সোমবার সকাল ৬টা থেকে সিলেটে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট ডেকেছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটি।

পরিবহন শ্রমিক মালিকদের ৫ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে এই কর্মসূচির ডাক দিয়েছে সংগঠনটি। ধর্মঘট চলাকালে সিলেটে চলবে না কোন গণপরিবহন। বাস, ট্রাক থেকে নিয়ে সিএনজি অটোরিকশাও বন্ধ থাকবে।

এই অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট পূর্ব ঘোষিত জানিয়ে ফেডারেশনের সিলেট বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক জাকারিয়া আহমদ গণমাধ্যমকে জানান, গেল ৯ নভেম্বর সিলেটের জেলা প্রশাসকের কাছে পাঁচ দফা দাবি সম্বলিত স্মারকলিপি দিয়ে বাস্তবায়নের আল্টিমেটাম দেওয়া হয়। কাল ২২ নভেম্বরের আগে দাবি না মানলে ওই দিন থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট আহ্বান করা হয়।

যেহেতু প্রশাসন থেকে দাবি বাস্তবায়নে কোনও উদ্যোগ নেওয়া হয়নি, এজন্য সোমবার থেকে সিলেটে সর্বাত্মক পরিবহন ধর্মঘট কর্মসূচি পালন করা হবে বলেও জানিয়েছেন তিনি।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ৫ দফা দাবির মধ্যে রয়েছে, সিলেট জেলা অটোটেম্পু- অটোরিক্সা চালক শ্রমিক জোটের ত্রি-বার্ষিক নির্বাচন সম্পন্ন ও প্রহসনমূলক নির্বাচন ও বিনা প্রতিদ্বন্দ্বিতায় তথাকথিত ঘোষিত কমিটি বাতিল, মনোনয়ন ফি বাবদ আদায়কৃত লক্ষ লক্ষ টাকা ফেরত দেওয়াসহ সিলেটের আঞ্চলিক শ্রমদপ্তরের উপ-পরিচালককে প্রত্যাহার করা।

সিলেট জেলা বাস, মিনিবাস কোচ-মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন এর নেতৃবৃন্দের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার, সাধারণ শ্রমিকদের উপর সিলেটের ট্রাফিক পুলিশ ও হাইওয়ে পুলিশের সকল প্রকার হয়রানি বন্ধ।

মেয়াদোত্তীর্ণ শেরপুর সেতু, শেওলা সেতু, লামাকাজী সেতু, ফেঞ্চুগঞ্জ সেতু, ছয়য়ারা সেতু, শাহপরান সেতুর টোল আদায় ও লিজ বন্ধ এবং বিভিন্ন পৌরসভার নামে সকল প্রকার টোল আদায় বন্ধ করা এবং সিলেটের চৌহাট্টাসহ বিভিন্ন স্থানে কার-মাইক্রোবাস, লেগুনা, সিএনজি অটোরিক্সা সহ ছোট গাড়ির জন্য পার্কিং স্থানের ব্যবস্থা করা।

ট্যাগ :