মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকারি ও বেসরকারি স্কুল ভর্তি লটারির আবেদন ১৬ নভেম্বর থেকে শুরু


প্রকাশের সময় :১৫ নভেম্বর, ২০২২ ১১:৩৩ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

দেশের সব সরকারি ও বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির জন্য অনলাইনে আবেদন প্রক্রিয়া আগামী ১৬ নভেম্বর থেকে শুরু হবে। আবেদন জমা দেওয়া যাবে ৬ ডিসেম্বর বিকেল ৫টা পর্যন্ত।

সোমবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, ভর্তি প্রক্রিয়া সম্পর্কে প্রয়োজনীয় নির্দেশনা ইতোমধ্যে মাউশির ওয়েবসাইটে আপলোড করা হয়েছে।

নির্দেশনা অনুযায়ী, আবেদনের পর সরকারি স্কুলে ভর্তির জন্য কেন্দ্রীয়ভাবে লটারি করা হবে ১০ ডিসেম্বর এবং বেসরকারি স্কুলের লটারি হবে ১৩ ডিসেম্বর। তবে মহানগর ও জেলা সদর উপজেলার বেসরকারি স্কুলগুলোও কেন্দ্রীয় লটারির আওতায় আসবে। যেসব বেসরকারি স্কুল কেন্দ্রীয় লটারির অংশ হবে না, তাদের শিক্ষা মন্ত্রণালয় অনুমোদিত কমিটির মাধ্যমে লটারি করতে হবে।

gsa.teletalk.com.bd ওয়েবসাইটে সরকারি ও বেসরকারি উভয় বিদ্যালয়ে ভর্তির জন্য আবেদন জমা দিতে হবে। শিক্ষার্থীরা একটি ফর্মের বিপরীতে ৫টি স্কুল নির্বাচন করতে পারবে। একটি আবেদন ফর্মের মূল্য হবে ১১০ টাকা এবং টেলিটক প্রি-পেইড মোবাইল ফোন থেকে ফি জমা দেওয়া যাবে।

আগামী ২৮ ডিসেম্বরের মধ্যে সব স্কুলকে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করার নির্দেশ দিয়েছে অধিদপ্তর। প্রথম শ্রেণিতে ৬ বছর বা তার বেশি বয়সের শিশুরা প্রথম শ্রেণিতে ভর্তি হতে পারবে বলে জানিয়েছে অধিদপ্তর।

ট্যাগ :