মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিদ্যুৎ-জ্বালানী সাশ্রয়ে অনলাইন ক্লাস নিবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়


প্রকাশের সময় :২৭ জুলাই, ২০২২ ৬:৪৮ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

চলমান পরিস্থিতিতে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে সপ্তাহে অন্তত একদিন অনলাইন ক্লাস নেওয়ার কথা ভাবছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)। এতে বিদ্যুৎ সাশ্রয় ছাড়াও ২০-২৫ শতাংশ জ্বালানী হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

সোমবার (২৫ জুলাই) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক খোলা কাগজকে বিষয়টি নিশ্চিত করেছেন। পরবর্তী একাডেমিক কাউন্সিলে এবিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান তিনি।

জবি উপাচার্য বলেন, ‘যেহেতু সরকারিভাবে জ্বালানী ও বিদুৎ সাশ্রয় করতে বলা হয়েছে, আমরা চিন্তাভাবনা করছি অনলাইনে ক্লাস নেওয়ার। সামনের কাউন্সিলে এবিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। যদি একদিনও অনলাইনে ক্লাস হয় তাহলে বিশ্ববিদ্যালয়ের পরিবহন বন্ধ থাকবে তখন জ্বালানী সাশ্রয় হবে। একইসাথে বিদ্যুৎ সাশ্রয়ও হবে। একদিন বিশ্ববিদ্যালয়ের পরিবহন বন্ধ থাকলে ২০ থেকে ২৫ শতাংশ জ্বালানি সাশ্রয় হতে পারে।’

এবিষয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবুল কালাম মুহাম্মদ লুৎফর রহমান বলেন, ‘যেহেতু সারা বিশ্বেই এখন সংকট চলছে। সেজায়গা থেকে বিদ্যুৎ ও জ্বালানী সাশ্রয়ে এমন সিদ্ধান্ত অবশ্যই ইতিবাচক। এভাবে যদি বিদুৎ ও জ্বালানী সাশ্রয় করা যায়, তাহলে এটা সঠিক সিদ্ধান্ত হিসেবেই বিবেচিত হবে। এমনিতেই আমরা বিভিন্ন সময়ে মেকআপ ক্লাস নিচ্ছি অনলাইনে। ব্যবহারিক ক্লাসগুলোতে একটু সমস্যা হলেও সেটা আলোচনা করে শিডিউল করে নেওয়া যাবে।’

ট্যাগ :