মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সপ্তাহের প্রথম দিনে সূচকের বড় উত্থানে দেশের শেয়ার বাজারের লেনদেন শুরু


প্রকাশের সময় :২৯ মে, ২০২২ ৮:০৫ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (২৯ মে) সূচকের বড় উত্থানে লেনদেন চলছে। এদিন লেনদেন শুরুর ১৫ মিনিটের মধ্যে ডিএসইর ডিএসইএক্স সূচক ৯০ পয়েন্ট বেড়েছে। পাশাপাশি বেশিরভাগ কোম্পানির শেয়ারের দাম বেড়েছে।

একইভাবে অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচকের সঙ্গে অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, এ দিন ডিএসইতে সকাল ১০টা ১৫ মিনিটে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ৯০.৯৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৩২৮.৯৫ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৮৯টির, দর কমেছে ১২টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১১টির। এ সময় টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭৯ কোটি ১২ লাখ টাকা।

অপরদিকে, সিএসইর সার্বিক সূচক আগের দিনের চেয়ে ৬৫.২২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৩১.৮২ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৪৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৭টির, দর কমেছে ৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৫টির। আলোচিত সময়ে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭৪ লাখ টাকা।

ট্যাগ :