মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪ ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লাভ-লোকসানের হিসাববিহীন এজিএম করলো বিমান


প্রকাশের সময় :২৯ ডিসেম্বর, ২০২৩ ৪:৫১ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার:

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ১৬তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) বিমানের প্রধান কার্যালয় বলাকায় এই এজিএম অনুষ্ঠিত হয়। বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোস্তাফা কামাল উদ্দীনের সভাপতিত্বে বিমান বোর্ডের সদস্য ও শেয়ারহোল্ডাররা এতে উপস্থিত ছিলেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বার্ষিক সাধারণ সভায় বিমানের বার্ষিক আর্থিক প্রতিবেদন অনুমোদন হয়েছে কিনা, বিমানে মুনাফা বা লোকসান সংক্রান্ত কোনও তথ্য বিজ্ঞপ্তিতে জানানো হয়নি।

বিজ্ঞপ্তিতে বিমান জানিয়েছে, ডলারের মূল্যের ক্রমবর্ধমান ঊর্ধ্বগতির মধ্যেও সরকারি বাণিজ্যিক প্রতিষ্ঠান হিসেবে লাভের ধারা অব্যাহত রেখেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। কত টাকা আয়-ব্যয় হয়েছে, কত টাকা ‍মুনাফা হয়েছে সেই তথ্য প্রকাশ করা হয়নি বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞপ্তিতে বিমান আরও জানায়, বিগত ২০২২-২০২৩ অর্থবছরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ৩১ লাখ যাত্রী পরিবহন করেছে, যা ২০২১-২০২২ অর্থবছরে ছিল ২২ লাখ। এ সময়কালে বাংলাদেশে বিমানের আন্তর্জাতিক মার্কেট শেয়ার ২২ শতাংশ। বিগত অর্থবছরে বিমান ২১টি আন্তর্জাতিক রুটে যাত্রী পরিবহন করেছে। লিজ ব্যতীত নিজস্ব উড়োজাহাজের মাধ্যমে প্রি-হজে ৬১,১৫১ জন এবং পোস্ট হজে ৫৯,২৮৩ জন হজযাত্রী পরিবহন করেছে বিমান। বিগত অর্থবছরে বিমান ৩০,৩০৫টি আন্তর্জাতিক ফ্লাইটে গ্রাউন্ড হ্যান্ডলিং সার্ভিস প্রদান করেছে। গ্রাউন্ড হ্যান্ডলিং খাতের প্রশংসাসূচক ISAGO সনদ অর্জন করেছে।

সভায় বিমানকে স্মার্ট এয়ারলাইন্স হিসেবে গড়ে তুলতে অনলাইন টিকেটিং, ওয়েব চেক-ইন, মোবাইল অ্যাপস, লয়্যালটি ক্লাবসহ অন্যান্য অনলাইন সেবার প্রতি গুরুত্বারোপ করা হয়েছে।

ট্যাগ :