মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, বুধবার, ৮ মে ২০২৪ ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা


প্রকাশের সময় :২১ আগস্ট, ২০২৩ ৭:৪৫ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার:

বিএনপি-জামায়াত জোট সরকারের শাসনামলে ২০০৪ সালের ২১ আগস্ট ভয়াল গ্রেনেড হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

সোমবার (২১ আগস্ট) বেলা ১১টার পরে বঙ্গবন্ধু অ্যাভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নির্মিত অস্থায়ী স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী।

প্রথমে প্রধানমন্ত্রী হিসেবে শ্রদ্ধা নিবেদন করেন শেখ হাসিনা। এরপর দলীয় নেতাকর্মীদের নিয়ে আওয়ামী লীগ সভাপতি হিসেবে শ্রদ্ধা জানান। এ সময় কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন প্রধানমন্ত্রী। এরপর হামলায় আহত কয়েকজনের সঙ্গে কথা বলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে ২১ আগস্ট হামলায় হতাহতদের স্মরণে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আয়োজিত আলোচনায় সভায় যোগ দেন আওয়ামী লীগ সভাপতি।

বাংলাদেশের ইতিহাসে নৃশংস এক হত্যাযজ্ঞের ভয়াল দিন আজ। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে ২০০৪ সালের এই দিনে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলটির সন্ত্রাসবিরোধী শান্তিপূর্ণ সমাবেশে এই নজিরবিহীন গ্রেনেড হামলা চালানো হয়। এ হামলায় প্রাণে বেঁচে গেলেও আক্রান্ত হন তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই দিন দলীয় নেতাকর্মীরা মানববর্ম রচনা করে তাকে রক্ষা করেন। তবে আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক আইভি রহমানসহ ২৪ নেতাকর্মী নিহত হন এই হামলায়। গ্রেনেডের স্প্লিন্টারে ক্ষতবিক্ষত হয়ে গুরুতর আহত হন কয়েকশ নেতাকর্মী। শরীরে স্প্লিন্টার নিয়ে পঙ্গুত্ব বরণ করে আজও এ হামলার ক্ষত বয়ে বেড়াচ্ছেন অনেকেই।

এই হামলার বিচার প্রক্রিয়া দ্রুত সম্পন্ন করে অন্যতম অভিযুক্ত তারেক রহমানসহ সকল অপরাধীর বিচার কার্যকরের দাবি জানিয়েছেন আহতরা। মৃত্যুর আগে এই বিচারের রায় কার্যকর দেখে যাওয়ার আবেদনও জানিয়েছেন আহতদের অনেকে।

ট্যাগ :