মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, রোববার, ১২ মে ২০২৪ ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২০২০ সালে জাতীয় সংসদের প্রথম অধিবেশনে রাষ্ট্রপতি যে ভাষণ দেবেন তার খসড়া মন্ত্রিসভায় অনুমোদন


প্রকাশের সময় :১০ ডিসেম্বর, ২০১৯ ৫:১৬ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার:

রাষ্ট্রপতি ২০২০ সালে জাতীয় সংসদের প্রথম অধিবেশনে যে ভাষণ দেবেন তার খসড়া মন্ত্রিসভায় অনুমোদন দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর সভাপতিত্বে সচিবালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এই অনুমোদন দেওয়া হয়।

সোমবার (৯ ডিসেম্বর) প্রধানমন্ত্রীর সভাপতিত্বে সচিবালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের এবিষয়ে ব্রিফ করেন। বৈঠকে রাষ্ট্রপতির ভাষণের খসড়া নিয়ে বিস্তারিত আলোচনা হয়।এই ভাষণে সমাজ-রাজনীতি ও অর্থনৈতিক উন্নয়ন, প্রশাসনিক রাজনীতি ও কৌশল এবং উন্নয়ন দর্শন ও নির্দেশনা ইত্যাদি বিষয় স্থান পাবে।

সংবিধানের ৭৩ (২) অনুচ্ছেদ উল্লেখ করে মন্ত্রিপরিষদ সচিব বলেন, সাধারণ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর জাতীয় সংসদের প্রথম অধিবেশনের শুরুতে রাষ্ট্রপতি ভাষণ দেন এবং প্রতি বছর প্রথম অধিবেশনের শুরুতে রাষ্ট্রপতিকে ভাষণ দিতে হয়।

তিনি বলেন, রাষ্ট্রপতির ভাষণে দেশের সার্বিক ও সামষ্টিক-অর্থনৈতিক অবস্থা, আর্থ-সামাজিক উন্নয়নে গৃহিত পদক্ষেপের সাফল্য, ভিশন ২০২১ বাস্তবায়নে বিভিন্ন সেক্টরে গৃহিত কর্মপরিকল্পনা এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তির উন্নয়নে গৃহিত বিভিন্ন কর্মসূচির বাস্তবানের বিষয় গুরুত্ব পাবে।

মন্ত্রিপরিষদ সচিব আরও বলেন, রাষ্ট্রপতির ভাষণে দেশে-বিদেশে কর্মসংস্থান সৃষ্টি,সামাজিক নিরাপত্তাবেষ্ঠনি কর্মসূচির সম্প্রসারণ, যুদ্ধাপরাধিদের বিচার প্রক্রিয়ার অগ্রগতি, বৈদেশিক সম্পর্ক বজায় রাখার ক্ষেত্রে সাফল্য ও প্রশাসনিক নীতি-কৌশল, উন্নয়ন দর্শন এবং দেশের উন্নয়নে দিকনির্দেশনাও গুরুত্ব পাবে।

মন্ত্রিসভাকে ভারতের প্রধানমন্ত্রী, ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের সভাপতি এবং পশ্চিম বঙ্গ ক্রিকেট এসোসিয়েশনের আমন্ত্রণে গত ২২ নভেম্বর কলকাতায় অনুষ্ঠিত বাংলাদেশ-ভারত ডে-নাইট টেষ্ট ম্যাচ এর উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে প্রধানমন্ত্রীর অংশগ্রহণের বিষয়টিও অবহিত করা হয়।

ট্যাগ :