মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শুক্রবার, ৩ মে ২০২৪ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হুমকিতে উদ্বিগ্ন নয় ঢাবি, যথাসময়ে হবে মঙ্গল শোভাযাত্রা


প্রকাশের সময় :১২ এপ্রিল, ২০২৩ ১২:২৯ : অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার:

পয়লা বৈশাখে মঙ্গল শোভাযাত্রায় হামলার হুমকির ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ উদ্বিগ্ন নয় এবং যথাসময়েই তা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে নববর্ষ উদযাপন আয়োজক কমিটি।

বুধবার (১২ এপ্রিল) বিকেলে বাংলা নববর্ষ উদযাপন কমিটির আহ্বায়ক বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এবং শৃঙ্খলা উপকমিটির সদস্য সচিব সহকারী প্রক্টর অধ্যাপক ড. লিটন কুমার সাহা ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বলেন, আমরা এসব হুমকি নিয়ে চিন্তিত নই। এর জন্য বাড়তি কিছু করারও নেই। বিশ্ববিদ্যালয়ের পূর্ব-সিদ্ধান্ত অনুযায়ী যথাসময়ে উৎসবমুখর পরিবেশে সব ধর্ম-বর্ণ ও মতের মানুষের অংশগ্রহণে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। আমাদের প্রস্তুতি প্রায় সম্পন্ন। আগামীকাল বিকেলে আবার আমি পরিদর্শনে যাব।

অধ্যাপক ড. লিটন কুমার সাহা বলেন, হুমকির বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীকে জানানো হয়েছে। এটা নিয়ে আশা করি কোনো সমস্যা হবে না। আমাদের পক্ষ থেকে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। যথাসময়ে উৎসবমুখর পরিবেশে মঙ্গল শোভাযাত্রাসহ নববর্ষ উদযাপন করা হবে।

মঙ্গলবার (১১ এপ্রিল) রাত ৯টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের সামনে মঙ্গল শোভাযাত্রায় হামলার হুমকি সংবলিত একটি চিরকুট পাওয়া যায়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবতাহী রহমান নামে এক শিক্ষার্থী এ চিরকুটটি পান। চিরকুটে বলা হয়েছে, ‘মঙ্গল শোভাযাত্রা কাজটা শিরকের। এখানে এসে ক্ষতি করো না তোমাদের। হামলা হতে পারে এনি টাইম। ওই দিনের দাজ্জাল বাহিনী পাবে না টের মোদের।’

এ ঘটনায় আজ (১২ এপ্রিল) সকালে ওই শিক্ষার্থী শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষ্যে ‘বরিষ ধরা-মাঝে শান্তির বারি’ প্রতিপাদ্য নিয়ে এ বছর মঙ্গল শোভাযাত্রা চারুকলা অনুষদ থেকে সকাল ৯টায় বের করা হবে। শাহবাগ মোড় হয়ে পুনরায় চারুকলা অনুষদে গিয়ে শেষ হবে শোভাযাত্রা।

পয়লা বৈশাখে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কোনো ধরনের মুখোশ পরা এবং ব্যাগ বহন করা যাবে না। তবে চারুকলা অনুষদ কর্তৃক প্রস্তুতকৃত মুখোশ হাতে নিয়ে প্রদর্শন করা যাবে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ভুভুজেলা বাঁশি বাজানো ও বিক্রি করা থেকে বিরত থাকার জন্য সবার প্রতি অনুরোধ করা হয়েছে।

ট্যাগ :