মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, রোববার, ৫ মে ২০২৪ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকারি কর্মকর্তাদের স্যার-ম্যাডাম ডাকার কোন নিয়ম নেই : জনপ্রশাসন প্রতিমন্ত্রী


প্রকাশের সময় :৭ সেপ্টেম্বর, ২০২১ ১০:১৪ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

সরকারি কর্মকর্তাদের স্যার বা ম্যাডাম ডাকার কোনো নিয়ম নেই বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। আজ মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) দুপুরে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম আয়োজিত বিএসআরএফ সংলাপে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, কর্মকর্তাদের জনগণের সঙ্গে মিশে যেতে হবে। সরকারি কর্মকর্তাদের স্যার বা ম্যাডাম ডাকার কোনো নিয়ম রুলস অব বিজনেসে নেই। এ বিষয়ে কোনো কর্মকর্তা কারো সঙ্গে দুর্ব্যবহার করলে সেটা দুর্নীতি হিসেবে গন্য হবে।

তিনি আরও বলেন, স্যার মানে মহোদয়। সেবা নিতে গেলে যদি অভ্যর্থনা জানানো না হয়, সেটাই অন্যায়। এটাও একধরনের দুর্নীতি। কর্মকর্তাদের মনে রাখতে হবে আপনার আচরণ সরকারের আচরণ। কারণ কর্মকর্তাদের অফিসের আচরণ সরকারের আচরণ হিসেবে দেখে জনগণ। আর এ ধরনের কোনো নিয়ম নেই যে সরকারি কর্মকর্তাদের স্যার বলে ডাকতে হবে। সরকারি অফিসে জনগণ সেবার জন্য আসবে আর আপনাদের কাজ হলো সেবা প্রদান করা। যেখানে মাননীয় প্রধানমন্ত্রী নিজেই সিনিয়র সিটিজেনদেরকে স্যার হিসেবে সম্বোধন করেন এবং ছোট বড় সবাইকে সম্মান দিয়ে কথা বলেন সেখানে আপনি প্রজাতন্ত্রের সরকারি চাকরি করে কেন জনগণকে ও সেবাপ্রাপ্তিদেরকে সম্মান দিতে পারবেন না, প্রতিমন্ত্রী এই প্রশ্নও রাখেন সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের প্রতি। তিনি বলেন স্যার ডাক শুনতে অভ্যস্থ কর্মকর্তার সংখ্যা খুবই নেহাত কিন্তু এই অল্প কিছু সংখ্যক কর্মকর্তাদের দায়ভার ভালো আচরণের কর্মকর্তাদের উপরও চলে আসে। তাই আমাদের সবাইকে জনগণের সেবক হিসেবে কাজ করার মনমানসিকতা নিয়ে এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকারের দিক নির্দেশনায় উন্নয়নের পথে সামনের দিকে এগিয়ে যেতে হবে।

ট্যাগ :