মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বাঙ্গালির শোকের মাস আগস্ট


প্রকাশের সময় :১১ আগস্ট, ২০২১ ৪:২০ : অপরাহ্ণ

এস.এম.মাঈন উদ্দীন রুবেলঃ

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি, স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হারানোর মাস শোকাবহ আগস্ট। আগস্ট মানে চোখের কোণে জল। বঙ্গবন্ধু ছিলেন অবিসংবাদিত নেতা,ইতিহাসের মহানায়ক। যার জন্ম না হলে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের সৃষ্টি হতো না। যিনি ছিলেন রাজনীতির রাজপুত্র, এশিয়া মহাদেশের রাজনীতিবিদদের আদর্শ, বাঙ্গালি জাতির প্রাণপুরুষ। যার ডাকে সারা দিয়ে এই মাতৃভূমির আপামর জনসাধারণ ঐক্যবদ্ধ হয়ে যুদ্ধে ঝাপিয়ে পড়ে ৩০ লক্ষ শহীদের বিনিময়ে শত্রুদের পরাজিত করে স্বাধীনতা ছিনিয়ে আনল।

কিন্তু দুঃখের বিষয় ১৯৭৫ সালের ১৫ই আগস্ট একদল ঘাতক সেনা কর্মকর্তা জাতির পিতাকে সপরিবারে হত্যা করে। ভাগ্য ভালো যে, ঐ বর্বরোচিত হামলার সময় বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহেনা জার্মানিতে অবস্থান করায় প্রাণে বেঁচে যান। বঙ্গবন্ধুকে মীরজাফররা স্বাধীনতার সুখ ভোগ করতে দেয়নি, তার লালিত স্বপ্নকে বাস্তবায়ন করতে দেয়নি। তার মনের মত এদেশকে গড়তে দেয়নি। বঙ্গবন্ধু আরো বেশ কিছু বছর বেঁচে থাকলে এই সোনার বাংলাদেশ আরো বহুদূর এগিয়ে যেত।

সন্ত্রাস, দুর্নীতিবাজ,রাজাকার,আলবদর,আলশামসের ঠাই এই বাংলার মাটিতে হতো না। শোকের এই মাসে জাতির পিতার প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করছি ও ১৭ই আগস্ট গ্রেনেড হামলায় মৃত্যুবরণকারী সকলের আত্মার মাগফেরাত কামনা করছি। মহান আল্লাহ পাক যেন জাতির পিতাসহ সবাইকে জান্নাতুল ফেরদৌস দান করেন এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিশ্বের উন্নত দেশে উন্নীত হোক এ কামনা করছি।

ট্যাগ :