মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বাংলাদেশের মাথাপিছু আয় বেড়ে ২৮২৪ মার্কিন ডলার


প্রকাশের সময় :১১ মে, ২০২২ ১০:৫৩ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর (বিবিএস) হিসাব অনুযায়ী বর্তমানে বাংলাদেশের মানুষের মাথাপিছু আয় ২ হাজার ৮২৪ মার্কিন ডলার বা ২ লাখ ৪১ হাজার ৪৭০ টাকা। মঙ্গলবার (১০ মে) পরিকল্পনা মন্ত্রণালয়ে একনেক পরবর্তী এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

তিনি বলেন, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর (বিবিএস) হিসাব অনুযায়ী ২০২১-২২ অর্থবছরের সাময়িক (মার্চ পর্যন্ত) হিসাবে মাথাপিছু আয় বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৮২৪ মার্কিন ডলার বা ২ লাখ ৪১ হাজার ৪৭০ টাকা। গত বছরের শেষে যা ছিল ২৫৯১ মার্কিন ডলার বা ২ লাখ ১৯ হাজার ৭৩৮ টাকা। তিনি বলেন, চলতি (২০২১-২২) অর্থবছরে জিডিপি প্রবৃদ্ধি হয়েছে ৭ দশমিক ২৫ শতাংশ। গত অর্থবছরে (২০২০-২১) যা ছিল ৬ দশমিক ৯৪ শতাংশ।

জিডিপির মোট আকার ৪৬৫ বিলিয়ন মার্কিন ডলার বলেও জানান এম এ মান্নান। তিনি বলেন, ২০২১-২২ অর্থবছরে সাময়িক হিসাবে কৃষি খাতে শতকরা ২ দশমিক ২০ শতাংশ, শস্য উপখাতে ১ দশমিক ৬ শতাংশ, পশুপালন উপখাতে ৩ দশমিক ১০ শতাংশ, বন উপখাতে ৫ দশমিক ৮ শতাংশ এবং মৎস্য খাতে ২ দশমিক ৮ শতাংশ প্রবৃদ্ধি প্রাক্কলন করা হয়েছে।

ট্যাগ :