মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর সঙ্গে মার্কিন রাষ্ট্রদূতের সাক্ষাৎ বৃহস্পতিবার


প্রকাশের সময় :২৮ আগস্ট, ২০২২ ৪:৩৯ : অপরাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

আগামী বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) প্রথমবারের মতো গণভবনে বাংলাদেশের সরকার প্রধান শেখ হাসিনার সাথে সাক্ষাতে বসতে যাচ্ছেন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস।

কূটনৈতিক সূত্রগুলো এ তথ্য নিশ্চিত করে জানিয়েছে, মহামারি করোনা ভাইরাসের সংকট পরিস্থিতি ও শিডিউল জটিলতাসহ নানা কারণে ঢাকায় আসার ছয় মাস পার হয়ে গেলেও প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পাননি এই মার্কিন রাষ্ট্রদূত।

ধারণা করা হচ্ছে যে, পরিচয় পর্ব ছাড়াও ওই দিন ঢাকা ও ওয়াশিংটনের সম্পর্ক নিয়ে সরকার প্রধানের সঙ্গে আলোচনা করবেন মার্কিন রাষ্ট্রদূত।

সাবেক মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলারের জায়গায় স্থলাভিষিক্ত হয়ে চলতি বছরের মার্চের শুরুতে ঢাকায় আসেন পিটার হাস। ঢাকায় আসার ১৫ দিনের মাথায় অর্থাৎ গত ১৫ মার্চ রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে পরিচয়পত্র পেশ করেন এই নতুন মার্কিন রাষ্ট্রদূত।

গত বছরের ৯ জুলাই বাংলাদেশে পরবর্তী রাষ্ট্রদূত হিসেবে পিটার হাসকে নিয়োগের ঘোষণা দেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। মার্কিন সিনেট তার মনোনয়ন চূড়ান্ত করে।

মার্কিন কংগ্রেসের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, পিটার ডি হাস যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যের বাসিন্দা। তিনি একজন পেশাদার কূটনীতিক হিসেবেও পরিচিত।

পিটার ডি হাস ঢাকায় রাষ্ট্রদূতের দায়িত্ব পাওয়ার আগে তিনি মার্কিন পররাষ্ট্র দফতরের অর্থনৈতিক ও বাণিজ্য বিষয়ক ব্যুরোর ভারপ্রাপ্ত সহকারি সেক্রেটারির পদে দায়িত্ব পালন করেছেন।

ট্যাগ :