মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, সোমবার, ২০ মে ২০২৪ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত


প্রকাশের সময় :১৪ আগস্ট, ২০২৩ ৭:৫৪ : অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার:

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত হয়েছে। সেমাবার (১৪ আগস্ট) রাত ৮টা ৪৯ মিনিট ৪৪ সেকেন্ডে ভূমিকম্পটি আঘাত হানে। কয়েক সেকেন্ড ধরেই এটি টের পাওয়া যায়। যদিও ভূমিকম্পে ক্ষয়ক্ষতি বা হতাহতের কোনো তথ্য এই প্রতিবেদন লেখা পর্যন্ত পাওয়া যায়নি।

মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থার (ইউএসজিএস) তথ্য মতে, রিখটার স্কেলে ভূমিকম্পটির মাত্রা ছিল পাঁচ দশমিক পাঁচ। সংস্থাটি প্রথমে জানায়, ভূমিকম্পটির উৎপত্তিস্থল ভারতের করিমগঞ্জ থেকে ১৮ কিলোমিটার উত্তর-পশ্চিমে। তবে, সাড়ে ৯টার দিকে ভূমিকম্পটির উৎপত্তিস্থল ভারত-বাংলাদেশ সীমান্তে বলে তথ্য দেয়। এর গভীরতা ছিল ১০ কিলোমিটার।

একইসঙ্গে, ২৪ দশমিক ৯৭৪ ডিগ্রি উত্তর ও ৯২ দশমিক ২১৮ ডিগ্রি পশ্চিমে এই উৎপত্তিস্থলকে চিহ্নিত করে। সে অনুযায়ী, গুগল ম্যাপে জায়গাটি বাংলাদেশের সিলেট জেলার কানাইঘাট উপজেলার নন্দিরাই এলাকা বলে দেখা যায়।

ভূমিকম্পের তথ্য জানিয়ে এক বিজ্ঞপ্তিতে আবহাওয়া অধিদপ্তর একই তথ্য জানিয়েছে। অধিদপ্তর বলছে, রাজধানী ঢাকা থেকে ২২৮ কিলোমিটার উত্তর-পূর্বে এই ভূমিকম্পের উৎপত্তিস্থল। আজ রাতে আঘাত হানা ভূমিকম্পটি মাঝারি শ্রেণির।

ট্যাগ :