মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, রোববার, ৫ মে ২০২৪ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত


প্রকাশের সময় :১৪ ডিসেম্বর, ২০২২ ৫:৪৬ : অপরাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও দোয়া মাহফিলসহ নানা আয়োজনের মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে।

বুধবার (১৪ ডিসেম্বর) শহিদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শহিদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে মিরপুর শহিদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ করেন।

পুস্পস্তবক অর্পণ শেষে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, এসময় ষড়যন্ত্র সবসময় ছিল, থাকবে। কিন্তু ষড়যন্ত্রকে নস্যাৎ করার উদাহরণ আমাদের আছে। অপশক্তিদের বিভিন্ন ধরনের অপপ্রয়াস থাকে। ইতিহাসের চেতনা দিয়ে সেগুলো মোকাবিলা করাই আমাদের গুরুত্বপূর্ণ কাজ।

তিনি আরো বলেন, যতদিন পর্যন্ত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অনুসৃত নীতি, আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনার আলোকে দেশ চলবে, ততদিন দেশ বিশ্ব দরবারে উদাহরণ হিসেবে থাকবে।

যুদ্ধাপরাধীদের বিচার নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, যুদ্ধাপরাধীদের বিচার একটি চলমান প্রক্রিয়া। আমরা আশা করি এই প্রক্রিয়া চলমান থাকবে। কারণ যেকোনো সমাজে আইনের শাসনের জন্য এ বিষয়টি গুরুত্বপূর্ণ।

এ সময় উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নিজামুল হক ভূইয়াসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে, বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ মসজিদুল জামিয়াসহ বিভিন্ন হল মসজিদ ও উপাসনালয়ে শহীদ বুদ্ধিজীবীদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনায় প্রার্থনা করা হয়।

ট্যাগ :