মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ঢাকায় ভারতের নতুন হাই কমিশনার বিক্রম দোরাইস্বামী


প্রকাশের সময় :১৪ আগস্ট, ২০২০ ৬:১২ : পূর্বাহ্ণ

নিউজ ডেস্ক:

বাংলাদেশে ভারতের নতুন হাই কমিশনার হিসেবে বিক্রম কুমার দোরাইস্বামীর নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে নরেন্দ্র মোদীর সরকার।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, শিগগিরই তিনি ঢাকায় তার নতুন কর্মস্থলে যোগ দেবেন।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এই অতিরিক্ত সচিবকে ঢাকায় নতুন হাই কমিশনার করার খবর গত জুলাই মাসেই দেশটির সংবাদ মাধ্যমে এসেছিল। এখন সেই আনুষ্ঠানিক ঘোষণা দিল দিল্লি। 

২০১৯ সালের মার্চ থেকে ঢাকায় হাই কমিশনারের দায়িত্ব পালন করে আসা রীভা গাঙ্গুলী দাশের স্থলাভিষিক্ত হচ্ছেন বিক্রম দোরাইস্বামী।

রীভা গাঙ্গুলী ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছন বলে এর আগে আভাস দিয়েছিল হিন্দুস্তান টাইমস।

১৯৯২ ব্যাচের কর্মকর্তা বিক্রম দোরাইস্বামী অতিরিক্ত সচিব হিসেবে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের আন্তর্জাতিক সংগঠন ও সম্মেলন বিভাগে দায়িত্ব পালন করে আসছিলেন।

এর আগে দক্ষিণ কোরিয়া ও উজবেকিস্তানে ভারতের রাষ্ট্রদূতের দায়িত্বও সামলেছেন এই পেশাদার কূটনীতিক।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব থাকার সময় বাংলাদেশ, শ্রীলঙ্কা ও মিয়ানমার বিভাগে নানা দায়িত্ব পালন করেছেন দোরাইস্বামী। মন্ত্রণালয়ের সার্ক বিভাগের প্রধানের দায়িত্বও একসময় তার কাঁধে ছিল।

ইউনাইটেড নিউজ অব ইন্ডিয়া জানিয়েছে, দিল্লী বিশ্ববিদ্যালয়ে ইতিহাস পড়া বিক্রম দোরাইস্বামী পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগ দেওয়ার আগে কিছুদিন সাংবাদিকতাও করেছেন।

ট্যাগ :