মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাপা মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু আর নেই! জাপা চেয়ারম্যানসহ বিভিন্ন সংগঠনের শোক প্রকাশ


প্রকাশের সময় :২ অক্টোবর, ২০২১ ৪:৪৮ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

মহামারি প্রাণঘাতী করোনার কাছে হেরে গেছেন দেশের রাজনীতি অঙ্গনের আরেক নক্ষত্র জাতীয় পার্টির (জাপা) মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।

শনিবার (২ অক্টোবর) সকাল সোয়া ৯টায় রাজধানীর শ্যামলীর বাংলা‌দেশ স্পেশালাইজড হাসপাতা‌লে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

জাপা চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী এ তথ্য নিশ্চিত করেছেন।

জাপা সূত্রে জানা গেছে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ৬ সেপ্টেম্বর রাতে হাসপাতালে ভর্তি হন জিয়াউদ্দিন আহমেদ বাবলু। শ্বাসকষ্টসহ অন্যান্য শারীরিক জটিলতার কারণে তাকে একবার লাইফ সাপোর্টেও নেওয়া হয়েছিল।

জাতীয় পার্টির জ্যেষ্ঠ নেতারা কিছুক্ষণের মধ্যেই বৈঠকে বসবেন। বৈঠক শেষে তার পরিবারের সাথে পরামর্শ করার পর জানাজা ও দাফনের বিষয়ে সিদ্ধান্ত হবে।

সাবেক সংসদ সদস্য ও ডাকসুর সাবেক জিএস জিয়াউদ্দিন বাবলুর করোনা ধরা পড়ে গত ৬ সেপ্টেম্বর। ৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত সিলেট-৩ আসনের উপনির্বাচনে দলীয় প্রার্থী আতিকুর রহমান আতিকের পক্ষে প্রচারণা চালাতে পাঁচ দিন তিনি সিলেটে অবস্থান করেন।

ঢাকায় ফিরে অসুস্থ বোধ করলে ও করেনার উপসর্গ দেখা দিলে ৬ সেপ্টেম্বর করোনা পরীক্ষা করালে পজিটিভ শনাক্ত হয়। ঐদিনই তিনি ধানমন্ডিতে ল্যাবএইড হাসপাতালে ভর্তি হন। অবস্থার অবনতি হলে পরের দিন তাকে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়।

বাবলুর ব্যক্তিগত সহকারী জানান, তিনি আগে থেকে অ্যাজমা ও হার্টের জটিলতাসহ নানা সমস্যায় ভুগছেন। করোনা শনাক্তের পর ফুসফুস মারাত্মকভাবে আক্রান্ত হয়।

সাবেক প্রেসিডেন্ট মরহুম এইচ এম এরশাদের শাসনামলে শিক্ষা উপমন্ত্রীর দায়িত্ব পালন করেন জিয়াউদ্দিন বাবলু। এছাড়াও দুই দফায় জাতীয় পার্টির মহাসচিবের দায়িত্ব পালন করেছেন তিনি।

জিয়াউদ্দিন আহমেদ বাবলুর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাপা চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের সহ জাপা ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীবৃন্দরা।

উল্লেখ্য, গত বছরের ২৮ সেপ্টেম্বর জিয়াউদ্দীন আহমদ বাবলুর ছোট ভাই বিশিষ্ট শিল্পপতি ও দানবীর মরহুম আলহাজ্ব হাসান মাহমুদ চৌধুরী সিআইপি করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে কয়েকদিনের মাথায় হঠাৎ হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন। এবং এই বছরের ১৫ই জুলাই তার বোনের জামাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘বঙ্গবন্ধু’ নামে ভূষিত করার অন্যতম প্রধান উদ্যোক্তা বীর মুক্তিযোদ্ধা মরহুম আলহাজ্ব রেজাউল করিম চৌধুরী মোস্তাকও করোনায় আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন।

ট্যাগ :