মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

করোনাকালে দেশের অন্যতম শীর্ষ শিল্প গ্রুপ আবুল খায়েরের উদারতা! হাসপাতালে দিচ্ছেন বিনামূল্যে অক্সিজেন


প্রকাশের সময় :৬ জুন, ২০২০ ৮:০৫ : পূর্বাহ্ণ

এম.এইচ মুরাদঃ

করোরাকালে দেশের মানুষ যখন চিকিৎসাসেবা নিয়ে চিন্তিত বিশেষ করে হাসপাতালগুলোতে পর্যাপ্ত অক্সিজেনের ঘাটতির কারণে মানুষ মৃত্যুবরণ করছে এবং এই সুযোগে অক্সিজেন সাপ্লাইয়াররা এক একটি সিলিন্ডারের দাম তিন থেকে চার গুন পর্যন্ত বৃদ্ধি করে এক অরাজক পরিস্থিতির সৃষ্টি করেছে ঠিক সেই মূহুর্তে হাসপাতালগুলোতে বিনামূল্যে অক্সিজেন সরবরাহ করার মাধ্যমে মানবতার এক নজির স্হাপন করল দেশের অন্যতম শীর্ষ শিল্প গ্রুপ আবুল খায়ের। এছাড়াও ইতিমধ্যে দেশে করোনাভাইরাসের (কভিড-১৯) চিকিৎসায় অক্সিজেনের সংকট নিরসনে আবুল খায়ের গ্রুপ নিজস্ব উৎপাদন ব্যবস্থা উন্মুক্ত করে দিয়েছে।

গত মঙ্গলবার (২ জুন) সকালে চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিকাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস হসপিটালে বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার সরবরাহের মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়। করোনা চিকিৎসায় বিনামূল্যে অক্সিজেন প্রদান কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে স্বাস্থ্য অধিদপ্তর, হাসপাতাল ও আবুল খায়ের গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আবুল খায়ের গ্রুপ থেকে জানানো হয়, দেশে করোনা চিকিৎসায় অক্সিজেনের সংকট নিরসনে নিজস্ব উৎপাদন ব্যবস্থা উন্মুক্ত করে দেওয়ার যে প্রতিশ্রুতি আবুল খায়ের গ্রুপ দিয়েছিল, আজ তার বাস্তবায়ন শুরু হলো। যতদিন প্রয়োজন থাকবে ততদিন এই কার্যক্রম অব্যাহত থাকবে। দ্রুততম সময়ে কার্যক্রম শুরু করার জন্য আবুল খায়ের গ্রুপ আমদানিকৃত ৩০০টি নতুন সিলিন্ডার সংগ্রহ করে এর মধ্যে ফিলিং সম্পন্ন করেছে। প্রতিটি সিলিন্ডারের ধারণক্ষমতা ১ দশমিক ৪ কিউবিক মিটার।

করোনা চিকিৎসার সঙ্গে সংশ্লিষ্ট সরকারি প্রতিষ্ঠানগুলো যদি প্রয়োজনে আবুল খায়ের গ্রুপ প্রদত্ত সিলিন্ডারের বাইরে অতিরিক্ত সিলিন্ডার অক্সিজেন ফিলিংয়ের জন্য প্রেরণ করে তবে সেগুলোও ফিলিং করে দেওয়া হবে। এবং তা করোনা সংকট শেষ না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে বলে জানিয়েছেন আবুল খায়ের গ্রুপ কতৃপক্ষ। প্রয়োজনীয় অক্সিজেনের জন্য হাসপাতালগুলোকে আবুল খায়ের গ্রুপের হেলপলাইন ০১৯৮৮৮০২১৬৬ নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

দেশের বিশিষ্টজনেরা এবং বিভিন্ন হাসপাতালের পক্ষ হতে আবুল খায়ের গ্রুপের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন। তারা মনে করছেন এই মহতী উদ্যোগের কারণে সাধারণ মানুষের আর হাসপাতালগুলোতে ভর্তির পরে অক্সিজেন নিয়ে চিন্তা করতে হবে না। করোনার এই দুর্যোগে সরকারের পাশাপাশি আবুল খায়ের গ্রুপের মতো দেশের অন্য শিল্প গ্রুপগুলো যদি সাহায্যের হাত বাড়িয়ে জনগণের সেবায় এগিয়ে আসে তাহলে এই করোনা মহামারী থেকে মুক্তির মাধ্যমে অতিশীগ্রই আমাদের প্রিয় জন্মভূমি বাংলাদেশ আবারো নিজের সগৌরবে ফিরবে ইনশাআল্লাহ এই আশাই করছি।

ট্যাগ :