মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, মঙ্গলবার, ৭ মে ২০২৪ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আপীল বিভাগে তালিকাভুক্ত হলেন ২৫৯ আইনজীবী


প্রকাশের সময় :২৬ সেপ্টেম্বর, ২০২৩ ৩:৪৮ : অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার:

বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপীল বিভাগে মামলা পরিচালনার তালিকাভুক্ত হয়েছেন ২৫৯ জন আইনজীবী। আপীল বিভাগের এনরোলমেন্ট কমিটির সভায় গৃহীত সিদ্ধান্তের ভিত্তিতে হাইকোর্টের এসব আইনজীবীকে আপীল বিভাগে তালিকাভুক্ত করা হয়েছে।

আজ সোমবার (২৫ সেপ্টেম্বর) আপীল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী, গত ৯ সেপ্টেম্বর প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর সভাপতিত্বে আপীল বিভাগের এনরোলমেন্ট কমিটির সভা অনুষ্ঠিত হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন- আপীল বিভাগের বিচারপতি ওবায়দুল, বিচারপতি বোরহান উদ্দিন, বিচারপতি এম. ইনায়েতুর রহিম, বিচারপতি মো. আশফাকুল ইসলাম, বিচারপতি আবু জাফর সিদ্দিকী এবং বিচারপতি জাহাঙ্গীর হোসেন।

সভায় প্রত্যেক সদস্যের স্বতন্ত্র মতামতের ভিত্তিতে এসব আইনজীবীকে আপীল বিভাগের অ্যাডভোকেট হিসেবে তালিকাভুক্তির সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এছাড়াও সভায় প্রত্যেক সদস্যের স্বতন্ত্র মতামতের ভিত্তিতে আপীল বিভাগের আইনজীবী হতে ৩০১ জনের করা আবেদন স্থগিত রাখা রয়েছে।

প্রথা অনুযায়ী প্রতি বছরই সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের কিছু আইনজীবীকে আপিল বিভাগে ওকালতি করতে তালিকাভুক্ত করা হয়। তালিকা করার ক্ষেত্রে হাইকোর্টের সব বিচারপতির কাছে এই আইনজীবীদের মামলার তালিকা, কাজের পারফরম্যান্স, আচার-ব্যবহার, শিক্ষাগত যোগ্যতা, জ্ঞানের গভীরতাসহ সবকিছু বিবেচনা করে বিচাপতিরা এই আইনজীবীদের আপিল বিভাগে ওকালতি করতে অনুমতি বা সুপারিশ করেন।

ট্যাগ :