মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, রোববার, ৫ মে ২০২৪ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ রাত থেকে শুরু সাগরে মাছ ধরা, প্রস্তুত জেলেরা


প্রকাশের সময় :২৩ জুলাই, ২০২৩ ১২:৪০ : অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার:

আজ রাত থেকে শুরু সাগরে মাছ ধরা, প্রস্তুত জেলেরা
মাছের প্রজনন ও বেড়ে ওঠা নিশ্চিত করতে ২০ মে থেকে ৬৫ দিন ধরে বন্ধ ছিল সাগরে মাছে ধরা। রোববার মধ্যরাতে শেষ হচ্ছে এ নিষেধাজ্ঞা। তবে এখনও উপকূলের জেলেদের ঘরে পৌঁছায়নি সরকারি সহায়তার চাল। তবে ঋণে জর্জরিত জেলেরা ব্যস্ত হয়ে পড়েছেন সমুদ্রে নামার প্রস্তুতি নিয়ে। আর দ্রুত বরাদ্দের চাল জেলেদের দেয়ার আশ্বাস দিয়েছেন মৎস্য কর্মকর্তা।

নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় সাগরে শুরু হচ্ছে মাছ ধরা। তাই পটুয়াখালী রাঙ্গাবালীর বিভিন্ন ঘাটে প্রস্তুত করা হচ্ছে ট্রলার আর জাল।

জেলেরা জানিয়েছেন, নিষেধাজ্ঞার সময় দুই কিস্তিতে নিবন্ধিত প্রত্যেক জেলেকে ৮৬ কেজি করে চাল দেয়ার কথা ছিলো। কিন্তু এখনও তারা ৩০ কেজি চাল পাননি।

তারা আরও জানান, নিষেধাজ্ঞার সময় দেয়া সহায়তা মাছ ধরা শুরুর পর দেয়া হলে সেটা কোনোভাবেই উপকারে আসে না।

এ ব্যাপারে রাঙ্গাবালী উপজেলা মৎস্য কর্মকর্তা আলী আহমেদ আখন্দ বলেছেন, এক সপ্তাহের মধ্যে জেলেদের দ্বিতীয় কিস্তির চাল দেয়া হবে।

একইভাবে সময়মত সরকারি সহায়তা পাননি লক্ষ্মীপুরের জেলেরাও। তবে তারা সাগরে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন। তবে তারা চাল না দিয়ে নগদ অর্থ সহায়তার দাবি জানিয়েছেন।

ট্যাগ :