মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১ সপ্তাহের মধ্যেই উচ্ছেদ হবে জঙ্গল সলিমপুরের সব অবৈধ স্থাপনা, বন্ধ হবে বিদ্যুৎ


প্রকাশের সময় :২৪ জুলাই, ২০২২ ৪:২৯ : অপরাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

জঙ্গল সলিমপুরে পাহাড় কেটে নির্মাণ করা অবৈধ স্থাপনাগুলো এক সপ্তাহের মধ্যে উচ্ছেদ করা হবে। আর এই পাহাড়ের ভূমি থাকবে শুধু সরকারি নিয়ন্ত্রণে। তবে এখানে বসবাসকারী সব ভূমিহীনকে পুনর্বাসন করা হবে। তাই ভূমিহীনদের কোনো সমস্যা হবে না।

রোববার (২৪ জুলাই) বিকালে সীতাকুণ্ড উপজেলার জঙ্গল সলিমপুর এলাকা পরিদর্শনকালে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এসব কথা বলেন।

ভূমিমন্ত্রী বলেন, জঙ্গল সলিমপুরে ভূমিদস্যুতা আর চলতে দেওয়া হবে না। এই এলাকার বিপুল সরকারি খাস জায়গা নিয়ে মহাপরিকল্পনা নিয়েছে সরকার। সেই পরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে কাজ শুরু হয়েছে। এরই অংশ হিসেবে আমিও পরিদর্শনে এসেছি।

রোববার বিকাল ৫টা থেকে প্রায় দেড় ঘণ্টা সলিমপুরের আলীনগর পাহাড়ে অবস্থান করেন তিনি। সরেজমিনে আলীনগরে নির্বিচারে পাহাড় কেটে প্লট তৈরি এবং অবৈধ বসতি স্থাপন ঘুরে দেখেন। এরপর স্থানীয়দের সঙ্গে মতবিনিময় করেন।

চট্টগ্রাম জেলা প্রশাসক মো. মমিনুর রহমানের সভাপতিত্বে এবং সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহাদাত হোসেনের পরিচালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী, প্রধান প্রকৌশলী (বিদ্যুৎ) রেজাউল করিম, স্থানীয় সরকারের উপপরিচালক ড. বদিউল আলম, সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান এসএম আল মামুন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. নাজমুল আহসান, অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মাসুদ কামাল, সীতাকুণ্ড সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল করিম এবং ওসি মো. আবুল কালাম আজাদ।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মমিনুর রহমান বলেন, সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরের উন্নয়ন পরিকল্পনার অংশ হিসেবে নানা পদক্ষেপ ইতিমধ্যে নেওয়া হচ্ছে। সুষ্ঠু পরিকল্পনার মাধ্যমে পাহাড় কাটা ও প্লট বিক্রি বন্ধ করা হবে। তাই এখান থেকে সকল অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হবে। এছাড়া আজ থেকে এখানে আর নতুন কোনো বিদ্যুৎ সংযোগ দেওয়া হবে না।

ট্যাগ :